আল আমিনের ত্রয়োদশ স্বর্ণ

ক্রীড়া প্রতিবেদক

ঘরোয়া অ্যাথলেটিকসে আল আমিনের লড়াইটা যেন নিজের সঙ্গেই। ২০০৬ সালের পর থেকে জাতীয় ও সামার অ্যাথলেটিকস স্বর্ণপদক নিজের সম্পত্তিতে পরিণত করেছেন এ হাইজাম্পার! ২০১২ ও ২০১৪ সালেই ছিল ব্যতিক্রম। ১৫ আসরে খেলে গতকাল চট্টগ্রামে গলায় তুললেন ত্রয়োদশ স্বর্ণপদক।

চট্টগ্রামে ঘাসের ওপর খেলতে হচ্ছে। এ কারণে মাত্র দুটি লাফ দিয়েছি, তাতেই স্বর্ণপদক এসেছে। এজন্য সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া জানাই’—গতকাল চট্টগ্রাম থেকে মোবাইল ফোনে বণিক বার্তাকে বলছিলেন নৌবাহিনীর এ অ্যাথলিট। ২০০৯ সালে ৭ দশমিক ৬১ মিটার লাফিয়ে জাতীয় রেকর্ড গড়েন আল আমিন, যা এখনো ধরে রেখেছেন। গত ডিসেম্বরে এসএ গেমসে জাতীয় রেকর্ডের কাছাকাছি পৌঁছলেও এক সেন্টিমিটারের আক্ষেপে পুড়তে হয়েছে। নেপাল এসএ গেমসে ব্রোঞ্জপদক পাওয়া এ অ্যাথলিট যোগ করেন, ‘বাংলাদেশ গেমসে রেকর্ড নতুন করে লেখানোর লক্ষ্য স্থির করেছি। তার আগে আন্তর্জাতিক প্রতিযোগিতায় যাব। সেখানেও ভালো করতে চাই।

আল আমিনের আলোকিত দিনে সম্মিলিত পদক তালিকার শীর্ষে আছে তার সংস্থা নৌবাহিনী। চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে চলমান আসরে ১১ স্বর্ণ, ৯ রুপা, ৭ ব্রোঞ্জসহ ২৭ পদক নিয়ে সবার উপরে আছে সংস্থাটি। দ্বিতীয় স্থানে থাকা সেনাবাহিনীর অর্জন ৯ স্বর্ণ, ৮ রুপা ও ৬ ব্রোঞ্জ। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী একটি করে স্বর্ণ ও রুপার পদক নিয়ে তৃতীয় স্থানে আছে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের পৃষ্ঠপোষকতার আসরটি শেষ হচ্ছে আজ। ২০০৫ সালের পর এই প্রথম ঢাকার বাইরে আয়োজিত হচ্ছে জাতীয় অ্যাথলেটিকস। ঘাসের মাঠে খেলা, ফলাফল নির্ধারিত হচ্ছে পুরনো আমলের পদ্ধতিতে। এ কারণে এবারের আসরের কোনো রেকর্ডই লিপিবদ্ধ না করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন