বৃহস্পতিবার| ফেব্রুয়ারি ২৭, ২০২০| ১৪ফাল্গুন১৪২৬

শেয়ারবাজার

নগদ লভ্যাংশ পাঠিয়েছে ফার ইস্ট নিটিং

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য অনুমোদিত ৫ শতাংশ নগদ লভ্যাংশ বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ডস ট্রান্সফার নেটওয়ার্কের (বিইএফটিএন) মাধ্যমে সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের ব্যাংক অ্যাকাউন্টে পাঠিয়ে দিয়েছে ফার ইস্ট নিটিং অ্যান্ড ডায়িং ইন্ডাস্ট্রিজ লিমিটেড। এছাড়া ভগ্নাংশ বোনাস শেয়ারের বিক্রয়মূল্যের সমান অর্থও বিইএফটিএনের মাধ্যমে শেয়ারহোল্ডারদের ব্যাংক অ্যাকাউন্টে পাঠানো হয়েছে। এর আগে কোম্পানিটি সমাপ্ত হিসাব বছরের জন্য অনুমোদিত ৫ শতাংশ স্টক লভ্যাংশ সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের বিও অ্যাকাউন্টে জমা করে।

সমাপ্ত হিসাব বছরে ফার ইস্ট নিটিংয়ের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ২৮ পয়সা। ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২০ টাকা ৪৮ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২১ টাকা ৪৫ পয়সা।

এদিকে, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১০ পয়সা, যেখানে আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ২৮ পয়সা। ৩০ সেপ্টেম্বর প্রতিষ্ঠানটির এনএভিপিএস দাঁড়িয়েছে ২০ টাকা ৩৮ পয়সা।

২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক লভ্যাংশ দেয় বস্ত্র খাতের তালিকাভুক্ত কোম্পানিটি। এছাড়া ২০১৭ হিসাব বছরের জন্য ১৫ শতাংশ স্টক লভ্যাংশ পেয়েছিলেন প্রতিষ্ঠানটির শেয়ারহোল্ডাররা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন