চবির শাটলে ছাত্রীকে উত্ত্যক্ত, বহিরাগতকে কারাদণ্ড

বণিক বার্তা প্রতিনিধি, চবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেনে ফলিত রসায়ন বিভাগের দ্বিতীয় বর্ষের এক ছাত্রীকে উত্ত্যক্ত করার দায়ে মো. শাহজাহান (৩৮) নামে বহিরাগত একজনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। গতকাল বুধবার রাত ৮টার দিকে এ আদেশ দিয়েছেন হাটহাজারী উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) সম্রাট খীশার পরিচালিত ভ্রাম্যমান আদালত। দণ্ডপ্রাপ্ত শাহজাহানের বাড়ি ঢাকার সাভারের ব্যাংক কলোনিতে। তিনি চট্টগ্রাম ওয়াসাস্থ পুলিশ লাইনের একটি ক্যান্টিনের কর্মচারী।

ভুক্তভোগী শিক্ষার্থী জানিয়েছেন, বিকাল ৩টা ৫০ মিনিটে বটতলী স্টেশন থেকে ক্যাম্পাসগামী শাটল ট্রেনে বহিরাগত এই ব্যক্তি আমার দিকে বারবার তাকাচ্ছিলেন। এক পর্যায়ে আমি জিজ্ঞেস করলাম 'আপনি কি বিশ্ববিদ্যালয়ের? এরপরেই তিনি আমার সঙ্গে তর্কে জড়ান। এক পর্যায়ে আমার দিকে তেড়ে আসে এবং গায়ে হাত তোলার চেষ্টা করে। তখন প্রত্যক্ষদর্শী একজন আসেন। ট্রেন বিশ্ববিদ্যালয়ে পৌঁছালে বিশ্ববিদ্যালয়ের ওয়াচ-টাওয়ারে পুলিশ বক্সে নিয়ে আসা হয় তাকে।

হাটহাজারী উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) সম্রাট খীশা বলেন, নারী উত্ত্যক্তের অভিযোগে ১৮৬০ এর ৫০৯ ধারা অনুযায়ী এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ধন্যবাদ। তারা এ ধরনের অভিযোগ দেয়ার জন্য। অভিযোগ পেলে আমরা ব্যবস্থা নিতে পারি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, বিষয়টি জানার পর শিক্ষার্থী ও অভিযুক্ত ব্যক্তিকে পুলিশ বক্সে নিয়ে আসা হয়। উভয়ের বক্তব্য শুনে ভ্রাম্যমান আদালত দণ্ডাদেশ দিয়েছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন