শনিবার | আগস্ট ০৮, ২০২০ | ২৪ শ্রাবণ ১৪২৭

দেশের খবর

অশোভন আচরণের অভিযোগ

নাটোরে আইনজীবীদের আদালত বর্জন

বণিক বার্তা প্রতিনিধি নাটোর

নাটোরে এজলাসে আইনজীবীর সঙ্গে বিচারকের অশোভন আচরণের অভিযোগে আদালত বর্জন করেছেন আইনজীবীরা। গতকাল দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের এজলাস কক্ষে এ ঘটনা ঘটে।

আদালত সূত্রে জানা গেছে, গতকাল দুপুর ১২টার দিকে একটি অস্ত্র মামলার শুনানি চলছিল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুর রহমান সরদারের আদালতে। এ সময় বিচারক আইনজীবী সাইদুর রহমান সৈকতকে বেয়াদব বলেন। এ নিয়ে তাত্ক্ষণিকভাবে এজলাসে উত্তেজনা বিরাজ করে। একপর্যায়ে আইনজীবী সাইদুর রহমান সৈকত জেলা আইনজীবী সমিতিকে বিষয়টি জানালে তাত্ক্ষণিকভাবে বিচারক আব্দুর রহমান সরদারের আদালত বর্জনের সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্তের পর বিচারক একাই মামলার শুনানি করে বেলা আড়াইটার দিকে এজলাস থেকে নেমে চলে যান।

এ বিষয়ে নাটোর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট প্রসাদ তালুকদার বাচ্চা বলেন, আইনজীবীর সঙ্গে অশোভন আচরণে নিন্দা জানাচ্ছি। একজন বিচারক এজলাসে বসে আইনজীবীর সঙ্গে অশোভন আচরণ করতে পারেন না। আমরা বিষয়টি জানার পর তাত্ক্ষণিকভাবে জেলা ও দায়রা জজ আদালতের বিচারকাজে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত গ্রহণ করেছি। আদালত বর্জন কর্মসূচি অব্যাহত থাকবে এবং সে বিষয়ে পরবর্তী সময়ে সিদ্ধান্ত নেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন