বুধবার| জানুয়ারি ২২, ২০২০| ৯মাঘ১৪২৬

খেলা

ঢাকাকে বিদায় করল চট্টগ্রাম

ক্রীড়া প্রতিবেদক

সবাইকে অবাক করে দিয়ে মাঠে নামলেন ১৪ সেলাই নিয়ে। উইকেটে সেট হওয়া ক্রিস গেইলের ক্যাচ ধরলেন এক হাতে। বল করলেন পুরো ৪ ওভার। কিন্তু কিছুতেই কিছু হলো না। বিপিএল থেকে ছিটকে গেল মাশরাফি বিন মর্তুজার ঢাকা প্লাটুন। একতরফা এলিমিনেটর ম্যাচে ঢাকাকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালের আশা বাঁচিয়ে রাখল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

গতকাল টিকে থাকার ম্যাচে ১৪৫ রানের বাধা টপকাতে খুব একটা বেগ পেতে হয়নি চট্টগ্রামকে। উদ্বোধনী জুটিতে গেইল-জিয়াউর রহমান (২৫) তুলে নেন ৪২ রান। ইমরুল কায়েসকে (৩২) সঙ্গে নিয়ে গেইল দ্বিতীয় উইকেট জুটিতে যোগ করেন আরো ৪৯ রান। এর পরই বিদায় নেন এই ক্যারিবীয় ওপেনার। তবে তার ইনিংসটি মোটেও গেইলসুলভ ছিল না। ৪৯ বলে করেন ৩৮ রান। শাদাব খানের বলে গেইলের শট এক হাতে তালুবন্দি করেন মাশরাফি। চট্টগ্রামের স্কোর তখন ১০২/৩। গেইলকে আউট করার স্বস্তি অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি। চতুর্থ উইকেট জুটিতে ম্যাচটিকে শেষ করে দেন অধিনায়ক মাহমুদউল্লাহ ও চ্যাডউইক ওয়ালটন। অবিচ্ছিন্ন জুটিতে ৪৫ রান যোগ করে জয় নিয়েই মাঠ ছাড়েন দুজন। ১৪ বল হাতে রেখেই জয় তুলে নেয় চট্টগ্রাম। মাত্র ১৪ বলের ইনিংসে ৩৪ রানে অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ। ওয়ালটন অপরাজিত থাকেন ১২ রানে।

টসে হেরে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে ঢাকা। টপঅর্ডারে প্রথম ছয়জনের পাঁচজনই পাননি দুই অংকের নাগাল। মুমিনুল হক (৩১ বলে ৩১) প্রান্ত আগলে রেখেও ধস আটকাতে পারেননি। একটা পর্যায়ে ঢাকার স্কোর ছিল ৬০/৭। রান ১০০ পেরোবে কিনা তা নিয়ে দেখা দেয় সংশয়। কিন্তু সাত নম্বরে নেমে শেষ দিকে ঝড় তুলে দলকে সম্মানজনক সংগ্রহ এনে দেন শাদাব খান। দলের সংগ্রহ ১৪৪/৮। মাত্র ৪১ বলে ৬৪ রানে অপরাজিত থাকেন শাদাব। যদিও তার ইনিংসটি জয়ের জন্য যথেষ্ট প্রমাণিত হয়নি।

ঢাকা প্লাটুন: ২০ ওভারে ১৪৪/৮ (মুমিনুল ৩১, শাদাব ৬৪*, পেরেরা ২৫; এমরিট ৩/২৩, রুবেল ২/৩৩, নাসুম ২/১১)। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ১৭.৪ ওভারে ১৪৭/৩ (গেইল ৩৬, জিয়াউর ২৫, ইমরুল ৩২, মাহমুদউল্লাহ ৩৪*, চার্লটন ১২*; শাদাব ২/৩২)। ফল: চট্টগ্রাম ৭ উইকেটে জয়ী। ম্যাচসেরা: রায়াদ এমরিট।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন