বুধবার| জানুয়ারি ২২, ২০২০| ৯মাঘ১৪২৬

শিল্প বাণিজ্য

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মুজিব বর্ষ উদযাপনে বিসিকের কর্মপরিকল্পনা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিব বর্ষ উদযাপনে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছে। এসব কর্মপরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে গঠিত বিভিন্ন কমিটি ও উপকমিটির ওপর অর্পিত দায়িত্ব সুষুমভাবে সম্পাদনের জন্য সময়ভিত্তিক পর্যালোচনার নিমিত্তে এক সভা গতকাল বিসিক বোর্ডরুমে অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান। সভায় আরো উপস্থিত ছিলেন বিসিক পরিচালক (বিপণন ও নকশা) মো. মাহবুবুর রহমান, পরিচালক (অর্থ) স্বপন কুমার ঘোষ, পরিচালক (উন্নয়ন ও সম্প্রসারণ) মো. খলিলুর রহমান, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মো. আবদুল মান্নান, বিসিক সচিব মোস্তাক আহমেদ, মো. এমদাদুল হক, নিয়ন্ত্রক (হিসাব ও অর্থ), মহাব্যবস্থাপক (বিপণন ও নকশা) জেসমিন নাহারসহ সব বিভাগ ও শাখাপ্রধানরা।

বিসিক গৃহীত কর্মপরিকল্পনার মধ্যে রয়েছে বিসিকের নোট, প্যাড, ডায়েরি ও স্টেশনারি সামগ্রীতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর লোগো ব্যবহার, নির্মিতব্য বিসিক প্রধান কার্যালয় ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন, বিসিক লাইব্রেরিতে বঙ্গবন্ধু কর্নার স্থাপন, উদ্যোক্তা ও কর্মকর্তাদের জন্য প্রশিক্ষণ ক্লাসে বঙ্গবন্ধুর ওপর একটি সেশন নির্ধারণ, ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার মাঠে বিসিক শিল্প মেলা আয়োজন, আট বিভাগীয় শহর ও ৫৬ জেলা শহরে বিসিক শিল্প মেলার আয়োজন, বিসিক প্রধান কার্যালয়, জেলা কার্যালয়, শিল্পনগরী, দক্ষতা উন্নয়ন কেন্দ্র, স্কিটিসহ অন্য কার্যালয়ের রাস্তাঘাট, আঙিনায় বৃক্ষ রোপণ ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান এবং স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি।বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন