বুধবার| জানুয়ারি ২২, ২০২০| ৯মাঘ১৪২৬

শেয়ারবাজার

লভ্যাংশ পাঠিয়েছে চার কোম্পানি

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য অনুমোদিত স্টক লভ্যাংশ সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের বিও অ্যাকাউন্টে জমা করেছে ভিএফএস থ্রেড ডায়িং লিমিটেড, বিবিএস কেবলস লিমিটেড বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস (বিবিএস) লিমিটেড। এদিকে একই সময়ের জন্য অনুমোদিত স্টক লভ্যাংশ শেয়ারহোল্ডারদের বিও অ্যাকাউন্টে জমা করার পাশাপাশি অনুমোদিত নগদ লভ্যাংশ বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ডস ট্রান্সফার নেটওয়ার্কের (বিইএফটিএন) মাধ্যমে শেয়ারহোল্ডারদের ব্যাংক অ্যাকাউন্টে এবং কুরিয়ার সার্ভিসের মাধ্যমে শেয়ারহোল্ডারদের ঠিকানায় ডিভিডেন্ড ওয়ারেন্ট পাঠিয়েছে ডরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমস লিমিটেড।

ভিএফএস থ্রেড ডায়িং: ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১৬ শতাংশ লভ্যাংশ দিয়েছে ভিএফএস থ্রেড ডায়িং। এর মধ্যে শতাংশ নগদ বাকি ১০ শতাংশ স্টক লভ্যাংশ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ১৫ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা পয়সা। ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৮ টাকা ৬৮ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২২ টাকা ১৮ পয়সা।

এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ইপিএস দাঁড়িয়েছে ৪৭ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪৬ পয়সা। ৩০ সেপ্টেম্বর এনএভিপিএস দাঁড়িয়েছে ১৯ টাকা ১৫ পয়সা।

ডরিন পাওয়ার: ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য উদ্যোক্তা-পরিচালক বাদে সাধারণ শেয়ারহোল্ডারদের ১৭ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে ডরিন পাওয়ার। এছাড়া সব ধরনের শেয়ারহোল্ডারের জন্য ১৩ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে তারা। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সম্মিলিত ইপিএস হয়েছে টাকা ৯১ পয়সা। ৩০ জুন সম্মিলিত এনএভিপিএস দাঁড়ায় ৪৪ টাকা ১৯ পয়সা (পুনর্মূল্যায়নসহ)

এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির সম্মিলিত ইপিএস হয়েছে টাকা ৪৩ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৪৬ পয়সা। ৩০ সেপ্টেম্বর সম্মিলিত এনএভিপিএস দাঁড়িয়েছে ৪৬ টাকা ৬২ পয়সা (পুনর্মূল্যায়নসহ)

বিবিএস কেবলস: ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ২০ শতাংশ লভ্যাংশ দিয়েছে বিবিএস কেবলস। এর মধ্যে ১০ শতাংশ নগদ লভ্যাংশ বাকি ১০ শতাংশ স্টক লভ্যাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ১৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা পয়সা। ৩০ জুন এনএভিপিএস দাঁড়ায় ২৯ কোটি ৪৫ লাখ টাকা।

এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) বিবিএস কেবলসের ইপিএস হয়েছে টাকা ৭৪ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৬৬ পয়সা। ৩০ সেপ্টেম্বর এনএভিপিএস দাঁড়িয়েছে ৩২ টাকা ১৯ পয়সা।

বিবিএস: ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে বিবিএস। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৯৮ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ৭৫ পয়সা (পুনর্মূল্যায়িত) ৩০ জুন প্রতিষ্ঠানটির এনএভিপিএস দাঁড়ায় ১৬ টাকা ৫০ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৪ টাকা ৫২ পয়সা (পুনর্মূল্যায়িত)

এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির ইপিএস হয়েছে ৫২ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৫৯ পয়সা। ৩০ সেপ্টেম্বর এনএভিপিএস দাঁড়িয়েছে ১৭ টাকা পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন