রবিবার| ফেব্রুয়ারি ২৩, ২০২০| ১০ফাল্গুন১৪২৬

শেয়ারবাজার

ইমাম বাটনের এজিএম স্থগিত

নিজস্ব প্রতিবেদক

ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ২৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। ২৮ জানুয়ারি সকাল ১০টায় চট্টগ্রামের ফৌজদারহাট ভারী শিল্পাঞ্চলে অবস্থিত কোম্পানিটির কারখানা প্রাঙ্গণে সভা হওয়ার কথা ছিল। এজিএমের নতুন তারিখ পরবর্তী সময়ে জানিয়ে দেয়া হবে বলে কোম্পানিটি স্টক এক্সচেঞ্জের মাধ্যমে জানিয়েছে।

৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য কোনো লভ্যাংশের সুপারিশ করেনি ইমাম বাটনের পরিচালনা পর্ষদ। কোম্পানিটি প্রাথমিকভাবে গত বছরের ২৮ ডিসেম্বর এজিএম আয়োজনের ঘোষণা দিলেও পরে এর তারিখ পরিবর্তন করে ২৮ জানুয়ারি নির্ধারণ করা হয়। এবার পরিবর্তিত তারিখে অনুষ্ঠেয় এজিএমও স্থগিত করল তারা।

সমাপ্ত হিসাব বছরে ইমাম বাটনের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৪৯ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৪০ পয়সা। ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় টাকা ৩২ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল টাকা ৮১ পয়সা।

এদিকে সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ইমাম বাটনের শেয়ারপ্রতি লোকসান হয়েছে পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল পয়সা। ৩০ সেপ্টেম্বর এনএভিপিএস দাঁড়িয়েছে টাকা ২৯ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৭৪ পয়সা।

গত পাঁচ হিসাব বছরেই শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি ইমাম বাটন। ১৯৯৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত চট্টগ্রামভিত্তিক বোতাম প্রস্তুতকারক কোম্পানিটির অনুমোদিত মূলধন ১০ কোটি টাকা। বর্তমানে পরিশোধিত মূলধন কোটি ৭০ লাখ টাকা। কোম্পানিটির পুঞ্জীভূত লোকসানের পরিমাণ কোটি ২২ লাখ টাকা। মোট শেয়ার সংখ্যা ৭৭ লাখ। এর ২৯ দশমিক ৩৩ শতাংশ উদ্যোক্তা-পরিচালক, দশমিক শূন্য শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী বাকি ৬১ দশমিক ৬৬ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন