শুক্রবার| ফেব্রুয়ারি ২১, ২০২০| ৮ফাল্গুন১৪২৬

শেয়ারবাজার

আইপিডিসির চেয়ারম্যান হলেন আবদুল করিম

নিজস্ব প্রতিবেদক

আইপিডিসি ফিন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. আবদুল করিম (ব্র্যাক মনোনীত পরিচালক) তিনি বাংলাদেশ সরকারের সাবেক মুখ্য সচিব ব্র্যাকের একজন জ্যেষ্ঠ উপদেষ্টা। তিনি বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, মত্স্য প্রাণিসম্পদ মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ যোগাযোগ মন্ত্রণালয়ের সেতু বিভাগের সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বেলজিয়ামে বাংলাদেশ দূতাবাসে ইকোনমিক অ্যান্ড কমার্শিয়াল কাউন্সেলর হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের বর্তমান চেয়ারম্যান ইস্টার্ন রিফাইনারি লিমিটেডের সাবেক চেয়ারম্যান।

চট্টগ্রামে জন্মগ্রহণকারী মো. আবদুল করিম ইউনিভার্সিটি অব বার্মিংহাম থেকে ডেভেলপমেন্ট অ্যাডমিনিস্ট্রেশনে মাস্টার অব সোস্যাল সায়েন্স চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রসায়নে এমএসসি ডিগ্রি অর্জন করেন। তিনি জাতিসংঘের সাধারণ অধিবেশন, ডি-এইট সম্মেলন, কনফারেন্স অব দ্য পার্টিজ (সিওপি) সামিটসহ বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলন বৈঠকে অংশ নেন।

২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের শতাংশ নগদ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে আইপিডিসি। আলোচ্য সময়ে কোম্পানিটির বার্ষিক ইপিএস হয়েছে টাকা পয়সা, আগের বছর যা ছিল টাকা ৫৪ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন