মঙ্গলবার | জুন ০২, ২০২০ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

আন্তর্জাতিক খবর

কংগ্রেসের ডাকা বৈঠকে অনুপস্থিত অনেক বিরোধী নেতা

বণিক বার্তা ডেস্ক

নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ), জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) চলমান ছাত্র বিক্ষোভ নিয়ে ভারতের পার্লামেন্ট হাউজে ডাকা বৈঠকে উপস্থিত থাকার কথা ছিল ১৫টি বিরোধী দলের। তবে বিরোধী ঐক্যে ফাটল ধরিয়ে গতকালের বৈঠকে অনুপস্থিত ছিল তৃণমূল কংগ্রেস, বিএসপি, শিবসেনা, ডিএমকে সমাজবাদী পার্টির মতো ছয়টি দল। খবর এনডিটিভি।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন আম আদমি পার্টি জানিয়েছে, তাদের বৈঠকে আমন্ত্রণ জানানো হয়নি। শীর্ষ বিরোধী নেতাদের বৈঠকে ডেকেছিলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। সে বৈঠকে উপস্থিত ছিলেন এনসিপি নেতা শারদ পাওয়ার, শারদ যাদব, বাম নেতা সীতারাম ইয়েচুরি এবং ডি রাজা, কংগ্রেসের রাহুল গান্ধী, গুলাম নবি আজাদ, আহমেদ প্যাটেল সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং।

বৈঠকে অনুপস্থিত থাকার বিষয়টি আগেই জানিয়ে দিয়েছেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং বিএসপি নেত্রী মায়াবতী। গত মাসে শ্রমিক সংগঠনের ধর্মঘটকে কেন্দ্র করে তৃণমূল কর্মীদের সঙ্গে বাম কংগ্রেস কর্মীদের সংঘর্ষের ঘটনায় মমতা ক্ষুব্ধ বলে জানা গেছে। গত সেপ্টেম্বরে বিএসপি ছেড়ে রাজস্থানের ছয় বিধায়ক কংগ্রেসে যোগ দেয়ায় কংগ্রেসের ওপর ক্ষুব্ধ মায়াবতী।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন