বুধবার| জানুয়ারি ২২, ২০২০| ৯মাঘ১৪২৬

টকিজ

‘অন্যকে নিজের সক্ষমতা বোঝানো কঠিন’

ফিচার ডেস্ক

অভিনয়ের দক্ষতা প্রসঙ্গে বলতে গিয়ে অভিনেত্রী ইয়ামি গৌতম

বলিউডে অভিনেত্রী ইয়ামি গৌতমের লড়াইটা অসাধারণ। অভিনেত্রী তার প্রথম হিন্দি ছবি ভিকি ডোনার-এর মাধ্যমে বলিউডে তার সম্ভাবনার বিষয়টি দর্শকদের জানান দেন। শুধু সুন্দর চেহারা নয়, অভিনয়টাও যে পারেন, তা তিনি ভিকি ডোনার-এর মাধ্যমে বোঝাতে চেয়েছেন বলে সম্প্রতি অভিনেত্রী জানিয়েছেন।

বিষয়ে ইয়ামি প্রশ্ন ছুড়ে বলেন, ‘আপনারা কীভাবে সুন্দর চেহারা দেখে একজন অভিনেত্রীর দক্ষতা বিচার করতে পারেন? আপনি দেখতে কেমন? বিষয়টির মধ্যে যখন মানুষ আটকে থাকে, তখন তাদের আপনার সম্ভাবনা, সক্ষমতা সম্পর্কে বোঝানো খুব কঠিন হয়ে পড়ে। কারণে বড় কিংবা ছোটযেটাই হোক না কেন, আমি সবসময় চরিত্রের খোঁজ করি। কারণ চরিত্রগুলোর মাধ্যমেই আমি আমার সক্ষমতার বিষয়টি দেখানোর সুযোগ পাই।

সম্প্রতি উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক মুক্তির এক বছর পূর্ণ করেছে। ইয়ামি অভিনীত ছবিটি ২০১৯ সালে মুক্তি পায়। ছবির পর তাকে বালা-তে অভিনয় করতে দেখা গেছে। বালায় তিনি টিকটক তারকার চরিত্রে অভিনয় করেন, যেখানে উরিতে একজন গোয়েন্দা কর্মকর্তার ভূমিকায় ছিলেন।

গোয়েন্দা কর্মকর্তার চরিত্রটি নিয়ে ভিকি ডোনারখ্যাত অভিনেত্রী বলেন, ‘পরিচালক আদিত্য ধরের সঙ্গে যখন দেখা হয়, সে সময় আমার কোনো ধারণাই ছিল না, রকম একটা চরিত্রের জন্য তিনি আমাকে ভেবেছেন। আমি ছবির বিষয়বস্তু সব শুনেছি, এমনকি চিত্রনাট্যও পড়ে ফেলি। চিত্রনাট্যে সবকিছু বিস্তারিত বলা ছিল। আমি তখন জানতাম, আমি কী করতে যাচ্ছি। অভিনয়ে আমার সম্ভাবনা, দক্ষতা কতটুকু ছবির মাধ্যমে দর্শকদের তা দেখাতে চেয়েছি।

প্রসঙ্গে তিনি আরো বলেন, ‘যখন আদিত্যর সঙ্গে দেখা করি, তখন সেকেন্ডের জন্যও আমার মনে হয়নি যে তিনি প্রথমবার কোনো ছবি পরিচালনা করছেন। তিনি কী তৈরি করতে যাচ্ছেন এবং কীভাবে প্রতিটি চরিত্রকে উপস্থাপন করবেনসব বিষয়ে তার এতটাই আত্মবিশ্বাস ছিল।

উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক-এর হোমওয়ার্কগুলো খুব সতর্কতার সঙ্গে করতে হয়েছে বলেও অভিনেত্রী জানান। ইয়ামি একাধারে পাঞ্জাবি, তামিল, তেলেগু, মালায়লাম, কন্নড় ভাষার ছবিতে অভিনয় করেছেন।

 

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন