মানিকগঞ্জে মেগাফিড কারাখানায় অগ্নিকাণ্ড

বণিক বার্তা প্রতিনিধি, মানিকগঞ্জ

মানিকগঞ্জের শিবালয় উপজেলার উথলী এলাকায় মাছ ও  মুরগীর খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান মেগাফিড-এর কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ সোমবার দুপুর ১টার দিকে লাগা আগুন ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস ও কারখানা সূত্র জানায়, সোমবার দুপুরে হঠাৎ কারখানার কাঁচামালের গোডাউন থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। আগুনে কেউ হতাহত হয়নি।

কারখানা কর্তৃপক্ষের দাবি, আগুনে প্রায় তিন কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। তাৎক্ষণিক অগ্নিকান্ডের কারণও জানাতে পারেনি ফায়ার সার্ভিস বিভাগ।

মানিকগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগের স্টেশন অফিসার সফিউল ইসলাম বলেন, ‘অগ্নিকাণ্ডের খবর পেয়ে মানিকগঞ্জ ফায়ার স্টেশন থেকে দুটি, ঘিওর ফায়ার স্টেশন থেকে দুটি ও শিবালয় ফায়ার স্টেশন থেকে দুটিসহ মোট ছয়টি ইউনিট আগুন নেভানোর কাজ করে। দেড় ঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। 

তিনি জানান, মেগাফিড কারখানায় আগুনের ঘটনায় কোন হতাহত হয়নি। তবে মুরগী ও মাছের খাদ্য উৎপাদন সামগ্রীর কয়েকশ বস্তা পুড়ে ছাই হয়েছে। আগুন লাগার কারণ অনুসন্ধান করা হচ্ছে।

এদিকে বেলা পৌনে ৩টার দিকে ঘটনাস্থলে আসেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ঢাকা জোন-৪ সহকারী পরিচালক আনোয়ারুল হক। তিনি বলেন, ‘কী কারণে আগুন লাগলো সে ব্যাপারে এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে তদন্তের পরে জানানো হবে।’

এদিকে মেগা ফিডের পরিচালক (অপারেশন) আহসানুজ্জামান জানান, আগুনে প্রায় ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন