ইভিএমে ভোট কারচুপির সুযোগ নেই —জিএম কাদের

বণিক বার্তা প্রতিনিধি লালমনিরহাট

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু হবে বলে আশাবাদ প্রকাশ করে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, এখন পর্যন্ত লেভেল প্লেয়িং ফিল্ড বজায় রয়েছে। ইভিএম যন্ত্রের মাধ্যমে ভোট কারচুপি বা জালিয়াতিরও কোনো সুযোগ নেই। গতকাল দুপুরে লালমনিরহাট সদর উপজেলা পরিষদ হলরুমে স্থানীয় পর্যায়ে মসজিদ-মন্দিরের পাশাপাশি ব্যক্তিপর্যায়ে সোলার প্যানেল ও দুস্থদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির ভোট কারচুপির অভিযোগের বিষয়ে জিএম কাদের বলেন, বিএনপির অভিযোগ সঠিক নয়। হয়তো তারা অন্য কোনো অভিজ্ঞতার কারণে কারচুপির কথা বলছে। এ বিষয়ে তারাই ভালো বলতে পারবে।

লালমনিরহাটে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার লক্ষ্যে ভূমি যাচাই-বাছাই কার্যক্রম চলমান রয়েছে উল্লেখ করে সাবেক এ বাণিজ্যমন্ত্রী আরো বলেন, ভারত-ভুটানের সঙ্গে ব্যবসায়িক কার্যক্রম শুরু করার ব্যাপারে মোগলহাট স্থলবন্দর পুনরায় চালুর সম্ভাব্যতা পরীক্ষা-নিরীক্ষা চলছে। এছাড়া প্রধানমন্ত্রীর ইচ্ছানুযায়ী লালমনিরহাটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন ও অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে। এসব মেগা প্রকল্প লালমনিরহাট জেলায় বাস্তবায়িত হলে রংপুর-লালমনিরহাট-কুড়িগ্রাম অঞ্চলের মানুষের আর বেকার সমস্যা থাকবে না। যার ফলে মঙ্গাও জাদুঘরে পাঠানো সম্ভব হবে। এসব বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আমি নিজেও কথাবার্তা চালিয়ে যাচ্ছি। তিনি (প্রধানমন্ত্রী) এই তিন মেগা প্রকল্প নিয়ে আন্তরিকতার সঙ্গে কাজ করছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন