দুই দশক পর স্কুল ব্যাডমিন্টন

ক্রীড়া প্রতিবেদক

হিমাগারে চলে যাওয়া জাতীয় স্কুল ব্যাডমিন্টন প্রতিযোগিতা আলোর মুখ দেখতে যাচ্ছে। প্রায় দুই দশক পর স্কুলের ছাত্রছাত্রীদের দেখা যাবে ব্যাডমিন্টন কোর্টে। দেশের ৬০ স্কুল নিয়ে আগামীকাল শুরু হচ্ছে এ প্রতিযোগিতা। বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সার্বিক সহযোগিতায় এ আসরের আয়োজক শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ।

দেশের বিভিন্ন জেলার ৬০ স্কুলের দুই শতাধিক ক্ষুদে শাটলার এ আয়োজনে অংশগ্রহণ করবে। অনূর্ধ্ব-১৪ বয়স বিভাগে খেলা হবে চার ইভেন্টে। বালক একক ও দ্বৈত এবং বালিকা একক ও দ্বৈত ইভেন্টের সবগুলো খেলা হবে বঙ্গবন্ধু স্টেডিয়াম কমপ্লেক্সের উডেন ফ্লোর জিমনেশিয়ামে।

গতকাল প্রতিযোগিতার বিস্তারিত তথ্য তুলে ধরতে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার সচিব ওহিদুজ্জামান রাজু বলেন, ‘তিনদিনের এ আয়োজনে ঢাকার বাইরের বেশকিছু শিক্ষাপ্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। আমরা যেমন প্রত্যাশা করেছিলাম, তার চেয়ে বেশি সাড়া পেয়েছি।

এ প্রতিযোগিতা থেকে ২০ জন প্রতিভাবান শাটলার বাছাই করে তাদের উন্নত প্রশিক্ষণের আওতায় আনা হবে বলে জানান আয়োজকরা। বিশেষজ্ঞ কোচদের মাধ্যমে বাছাই করা শাটলারদের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকাকালে প্রাথমিকভাবে তিন মাসের প্রশিক্ষণ কার্যক্রমের আওতায় আনা হবে।

ঘরোয়া শীর্ষ পর্যায়ের ব্যাডমিন্টনে সাতবারের ত্রিমুকুটজয়ী শাটলার ও প্রতিযোগিতার মিডিয়া কমিটির চেয়ারম্যান শাপলা আক্তার বলেন, ‘ক্ষুদে শাটলার উঠে আসার গুরুত্বপূর্ণ মাধ্যম হচ্ছে স্কুল ব্যাডমিন্টন প্রতিযোগিতা। আমি নিজেও স্কুল কার্যক্রম দিয়ে উঠে এসেছি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন