জাগরণী চক্র

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতাকে ‘নাগরিক সংবর্ধনা’

বণিক বার্তা প্রতিনিধি যশোর

বেসরকারি উন্নয়ন সংস্থা জাগরণী চক্র ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মো. আজাদুল কবির আরজুকেনাগরিক সংবর্ধনা প্রদান করা হয়েছে। সমাজসেবায় অসামান্য অবদানের জন্য ভারতের গ্লোবাল হিউম্যান পিস ইউনিভার্সিটি কর্তৃক সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি পাওয়ায় তাকে এ সংবর্ধনা দেয়া হয়। গত শনিবার বিকালে যশোর নাগরিক সংবর্ধনা উদযাপন পর্ষদ এ সংবর্ধনার আয়োজন করে।

যশোর টাউন হল ময়দানে আয়োজিত এ নাগরিক সংবর্ধনায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য। এছাড়া বিশেষ অতিথি ছিলেন যশোর জেলা পরিষদ চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, পৌরসভা প্যানেল মেয়র মুস্তাফিজুর রহমান মুস্তা।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, আর্থসামাজিক উন্নয়নে নানামুখী কর্মকাণ্ডের কারণে জাগরণী চক্রের নাম দেশে-বিদেশে ছড়িয়ে পড়েছে। যার জন্য গ্লোবাল হিউম্যান পিস ইউনিভার্সিটি কর্তৃপক্ষ আজাদুল কবির আরজুকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি প্রদান করেছে।

সংবর্ধনাপ্রাপ্তির পর অনুভূতি ব্যক্ত করতে গিয়ে আরজু তার বক্তব্যে বলেন, পুরস্কার আর তিরস্কার দুটোই আমার কাছে এক রকম। আমি কাজ করি আমার মনের আনন্দের জন্য। কেউ মসজিদ গড়ে, কেউ মন্দির গড়ে, কেউ স্কুল বানায়, একেকজনের একেক আনন্দ। মানুষের জন্য কিছু করার আনন্দ সবকিছুর চেয়ে আলাদা, যা অন্য কোনো কাজে নেই।

সংবর্ধনা পর্ষদের আহ্বায়ক ড. মো. মুস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন জাগরণী চক্রের পরিচালক কাজী মাজেদ নওয়াজ। এতে স্বাগত বক্তব্য রাখেন পর্ষদের সদস্য সচিব মবিনুল ইসলাম মবিন। এ সময় সুধীজনদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি ও দৈনিক কল্যাণ সম্পাদক একরাম-উদ-দৌলা, জেলা আইনজীবী সমিতির সভাপতি ইদ্রিস আলী, কবি সাংবাদিক ফখরে আলম প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন