হজ পালনে ইচ্ছুকদের জরুরি ভিত্তিতে প্রাক নিবন্ধনের অনুরোধ

নিজস্ব প্রতিবেদক

২০২০ সালে সরকারি ব্যবস্থাপনায় পবিত্র হজ পালনে ইচ্ছুক ব্যক্তিদের জরুরি ভিত্তিতে প্রাক-নিবন্ধন সম্পন্নের অনুরোধ জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। গতকালই এ নিবন্ধন শুরু হয়েছে। হজের প্রাক-নিবন্ধনসংক্রান্ত এক জরুরি বিজ্ঞপ্তিতে মন্ত্রণালয় এ অনুরোধ জানায়।

সরকারি ব্যবস্থাপনায় প্রাকনিবন্ধনের স্থানগুলো হচ্ছে, জেলা প্রশাসকের কার্যালয়, ইউনিয়ন ডিজিটাল সেন্টার, ইসলামিক ফাউন্ডেশনের সব বিভাগীয় ও জেলা কার্যালয়, বায়তুল মোকাররম মসজিদের দ্বিতীয় তলায় অবস্থিত ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়, আশকোনা হজ অফিস এবং সচিবালয়ের ৬ নম্বর ভবনের ১৫২১ নম্বর কক্ষ।

মন্ত্রণালয়ের জরুরি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে,  এ বছর বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনায়  ১৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার ব্যক্তি পবিত্র হজ পালন  করতে পারবেন। হজযাত্রী নিজেও https://prp.pilgrimdb.org/pilgrim-reg-request/create ওয়েবসাইটে প্রবেশ করে প্রাকনিবন্ধন সম্পন্ন করতে পারবেন। বেসরকারি ব্যবস্থাপনায় হজ পালনে ইচ্ছুক ব্যক্তিরাও তাদের পছন্দ অনুযায়ী হজ এজেন্সির কার্যালয় থেকে প্রাক-নিবন্ধন করতে পারবেন। প্রাক-নিবন্ধনসংক্রান্ত যেকোনো তথ্য জানতে ০৯৬০২৬৬৬৭০৭ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন