বিরূপাক্ষ পালের নতুন বইয়ের মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ ব্যাংকের সাবেক প্রধান অর্থনীতিবিদ বিরূপাক্ষ পালেরএমপাওয়ারিং ইকোনমিক গ্রোথ ফর দ্য বাংলাদেশ: ইনস্টিটিউশন, ম্যাক্রো পলিসিস অ্যান্ড ইনভেস্টমেন্ট স্ট্রাটেজিস শীর্ষক বইয়ের প্রকাশনা অনুষ্ঠান হয়েছে। বইটি প্রকাশনা করেছে ইউনিভার্সিটি প্রেস লিমিটেড (ইউপিএল)

গতকাল রাজধানীর উন্নয়ন সমুন্নয়ের কার্যালয়ে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। এছাড়া বিশেষ অতিথি ছিলেন অর্থনীতিবিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. ওয়াহিদউদ্দিন মাহমুদ, সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) সাবেক নির্বাহী পরিচালক ও সম্মাননীয় ফেলো অধ্যাপক মোস্তাফিজুর রহমান, প্রথম আলোর বিশেষ বার্তা সম্পাদক শওকত হোসেন।

বইটিতে ছয়টি অধ্যায় ছাড়াও এপেনডিক্স ও বিলবোগ্রাফিতে দেশের অর্থনীতির নানা দিক নিয়ে আলোচনা করা হয়েছে। সূচনা অধ্যায় ছাড়াও মোটিভেশন ফর গ্রোথ, ইনভেস্টমেন্ট স্ট্র্যাটেজিস ফর গ্রোথ এবং ম্যাক্রো পলিসি, ফিসকল পলিসি অ্যান্ড বাজেট অধ্যায় রয়েছে। এছাড়া ম্যাক্রো পলিসিস: মানিটারি পলিসি অ্যান্ড ব্যাংকিং, ইনস্টিটিউশন ফর গ্রোথ অধ্যায়ে অর্থনীতির নীতি-কৌশলের নানা বিষয় আলোচনা করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন