সোমবার | আগস্ট ০২, ২০২১ | ১৮ শ্রাবণ ১৪২৮

দেশের খবর

অবশেষে শ্রীপুরে আনুষ্ঠানিকভাবে বিরতি দিল যমুনা এক্সপ্রেস

বণিক বার্তা প্রতিনিধি, গাজীপুর

আন্তঃনগর যমুনা এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির দাবিতে  চার বছর ধরে আন্দোলন করে আসছিল গাজীপুরের শ্রীপুর এলাকার যাত্রীরা। শুধু তাই নয়, প্রতিদিন লাল পতাকা দেখিয়ে ট্রেন থামিয়ে যাত্রী ওঠানামা করা হতো। বিনা টিকিটে ঝুঁকি নিয়ে এভাবে যাতায়াতের কারণে সরকারও রাজস্ব থেকে বঞ্চিত হতো।  অবশেষে  রেল বিভাগ তাদের দাবি মেনে নিয়েছে। আজ শুক্রবার সকাল থেকে এখানে আনুষ্ঠানিকভাবে টিকিট দেয়া শুরু হয়েছে। লাল পতাকা দেখানো ছাড়াই যাত্রাবিরতি দিয়েছে যমুনা এক্সপ্রেস। 

শ্রীপুর রেল স্টেশনের সহকারী স্টেশন মাস্টার সাইদুর রহমান জানান,  রেল বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী, আজ সকাল থেকে গাজীপুরের জয়দেবপুর-ময়মনসিংহ রেললাইনের শ্রীপুর স্টেশনে আন্তঃনগর যমুনা এক্সপ্রেস এখন থেকে প্রতিদিন যাত্রাবিরতি করবে।

এ ব্যাপারে শ্রীপুর বাজার বনিক সমিতির সাবেক নেতা ব্যবসায়ী তপন বণিক জানান, শিল্প এলাকা শ্রীপুর থেকে প্রতিদিন বহু যাত্রী প্রাত্যহিক প্রয়োজনে দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করেন। কিন্তু এখানে কোনো আন্তঃনগর ট্রেনের স্টপেজ ছিল না। অবশেষে আজ আনুষ্ঠানিকভাবে এই স্টেশনে যাত্রা বিরতি করে যমুনা এক্সপ্রেস।

আনুষ্ঠানিকভাবে যাত্রাবিরতির ফলে এখন থেকে যাত্রীরা আর বিনা টিকিটে ঝুঁকি নিয়ে ট্রেনে উঠবে না বলে জানান রেলওয়ের শ্রীপুর স্টেশনের সহকারী মাস্টার সাইদুর রহমান। এখানে আপ-ডাউনে  ১০টি করে মোট ২০টি  টিকিট বরাদ্ধ করা হয়েছে বলেও জানান তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন