মেট্রোরেল বিলম্বিত হবে না : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

মেট্রোরেলের নির্মাণকাজ বেঁধে দেয়া সময়ের মধ্যেই শেষ হবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

বিলম্বিত হতে পারে মেট্রোরেল শিরোনামে গতকাল একটি প্রতিবেদন বণিক বার্তায় প্রকাশিত হয়। প্রতিবেদনের বিষয়বস্তু তুলে ধরে প্রেস ব্রিফিংয়ে উপস্থিত সাংবাদিকরা বেঁধে দেয়া সময়ের মধ্যে মেট্রোরেল বাস্তবায়ন হবে কিনা জানতে চান। এর পরিপ্রেক্ষিতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আমি বিষয়টি সম্পর্কে সবার সঙ্গে আলোচনা করেছি।

জাপানি যে কোম্পানি, তাদের টেকনিশিয়ান, তারপর এখানে (বাংলাদেশ) যারা কনসালট্যান্সি করছেন, সবার সঙ্গে আলাপ আলোচনা করে তারা যে সময় দিয়েছেন, তার চেয়ে আমরা আরো বাড়িয়েছি। তারা যে সময়ের মধ্যে শেষ করবেন বলেছেন, ডিসেম্বরের (২০২০) মধ্যে তারা মোটামুটি কাজ শেষ করবে। আমরা এর পরও ২০২১ সালে চলে গেছি। কারণ আমাদের আরো আনুষঙ্গিক কিছু কাজ আছে, সেসব কাজ শেষ করার জন্য আমরা সর্বশেষ টার্গেট দিয়েছি ২০২১ সালের জুন পর্যন্ত। আমার মনে হয় না, জাপানিরা কোনো টার্গেট নিলে সেখান থেকে তারা পিছিয়ে যায়। জাপানিরা টার্গেট নিয়ে পিছিয়ে গেছে, এ পর্যন্ত আমাদের দেশে এমন নজির নেই।

জাতির উদ্দেশে দেয়া প্রধানমন্ত্রীর ভাষণেজাতি হতাশ বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি মহাসচিবের মন্তব্যের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে সেতুমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী সত্য কথা বলেছেন। সত্য কথা বলার সৎ সাহস তার আছে। আসলে প্রধানমন্ত্রীর সত্য ভাষণ বিএনপির গাত্রদাহের কারণ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনার মূল হোতা গ্রেফতার হওয়াকে স্বস্তির বিষয় বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন