লেনদেনে ফিরছে প্রগ্রেসিভ লাইফ ও রেনাটা লিমিটেড

নিজস্ব প্রতিবেদক

বার্ষিক সাধারণ সভা (এজিএম)-সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে গতকাল বন্ধ থাকার পর আজ পুঁজিবাজারে প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ার লেনদেন পুনরায় শুরু হচ্ছে। এদিকে বিশেষ সাধারণ সভা (ইজিএম)-সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে গতকাল বন্ধ থাকার পর আজ লেনদেনে ফিরছে রেনাটা লিমিটেড।

প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স: ২০১৬ ও ২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য কোনো লভ্যাংশের সুপারিশ না করলেও ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ স্টক লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ। বিষয়টি পর্যালোচনা ও অনুমোদনের জন্য আগামী ২ ফেব্রুয়ারি বেলা ১১টায় ঢাকা লেডিস ক্লাবে কোম্পানিটির আলোচ্য তিন হিসাব বছরের এজিএম আহ্বান করা হয়েছে।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭২ পয়সা। ৩১ ডিসেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৬ টাকা ৪০ পয়সা।

রেনাটা লিমিটেড: সম্প্রতি রেনাটা লিমিটেড ও সাবসিডিয়ারি কোম্পানি রেনাটা অনকোলজি লিমিটেডের একীভূতকরণ স্কিমে অনুমোদন দিয়েছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশন। এ বিষয়ে শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে আগামী ৮ ফেব্রুয়ারি বেলা সাড়ে ১১টায় ইজিএম করবে রেনাটা লিমিটেড। স্কিমটি বাস্তবায়নের আগে রেনাটা লিমিটেডকে সংশ্লিষ্ট ঋণদাতাদের কাছ থেকেও অনুমোদন নিতে হবে। এ লক্ষ্যে কোম্পানিটি ৮ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১০টায় ক্রেডিটরস মিটিং আহ্বান করেছে। ইজিএম ও ক্রেডিটরস মিটিং দুটোই অনুষ্ঠিত হবে রাজধানীর মিরপুর ৭ নম্বর সেকশনের মিল্কভিটা রোডের ১ নম্বর প্লটে অবস্থিত রেনাটা লিমিটেডের করপোরেট সদর দপ্তর প্রাঙ্গণে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন