রবিবার | মে ৩১, ২০২০ | ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

টেলিকম ও প্রযুক্তি

ফেসবুকে নতুন ৪ প্রাইভেসি ফিচার

বণিক বার্তা ডেস্ক

ফেসবুক অ্যাকাউন্টের নিরাপত্তা নিয়ে অনেকেই উদ্বিগ্ন থাকেন। অনেক ব্যবহারকারী জানতে চান, তাদের অ্যাকাউন্টে কারা আনাগোনা করছে? কিংবা তাদের ব্যক্তিগত তথ্য জানতে কাদের আগ্রহ সবচেয়ে বেশি? এবার ব্যবহারকারীদের এমন বিভিন্ন জিজ্ঞাসার জবাব জানাবে ফেসবুক। সামাজিক যোগাযোগ মাধ্যমটির অ্যাকাউন্টের নিরাপত্তায় নতুন করে চারটি ফিচার যুক্ত করা হয়েছে। এসব নতুন ফিচার ব্যবহারকারীদের অ্যাকাউন্টের নিরাপত্তা আরো জোরদার করবে তথ্য বেহাত হওয়ার ঝুঁকি কমিয়ে আনবে বলে মনে করা হচ্ছে।

ফেসবুক সেটিংয়ের প্রাইভেসি চেকাআপেরহু ক্যান সি হোয়াট ইউ শেয়ারফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা তাদের প্রোফাইলের ব্যক্তিগত তথ্য অপশনে যেসব অ্যাকাউন্ট আনাগোনা করে, সেগুলো সম্পর্কে তথ্য পাবেন। বিশেষ করে যেসব অ্যাকাউন্ট থেকে ব্যবহারকারীদের ফোন নম্বর, -মেইল আইডি জানার চেষ্টা করা হবে, সেসব অ্যাকাউন্টের তথ্য পাবেন ব্যবহারকারী।

হাউ টু কিপ ইউর অ্যাকাউন্ট সিকিউরফিচারটি পাসওয়ার্ড শক্তিশালী করবে লগইন অ্যালার্ট দেখাবে।হাউ পিপল ক্যান ফাইন্ড ইউনিরাপত্তা ফিচারটি ফেসবুক ব্যবহারকারীর পোস্ট কারা দেখতে পাবেন এবং কারা ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে পারবেন, তা নিয়ন্ত্রণে ব্যবহার করা যাবে।

অন্যদিকেইউর ডাটা সেটিংস অন ফেসবুক উইল লেট ইউ রিভিউ দি ইনফরমেশন ইউ শেয়ার উইথ অ্যাপসফিচারটি বিভিন্ন অ্যাপে ব্যবহারকারীর তথ্যের সুরক্ষা নিশ্চিত করতে কাজে দেবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন