কুর্মিটোলায় ধর্ষণ

গ্রেফতার যুবককে ‘ধর্ষক বলে শনাক্ত করেছেন’ ঢাবি শিক্ষার্থী

রাজধানীর কুর্মিটোলায় রাস্তা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে তুলে নিয়ে ধর্ষণের ঘটনায় সন্দেহভাজন একজনকে গ্রেফতার করেছে র‌্যাব। ধর্ষণের শিকার শিক্ষার্থী গ্রেফতারকৃত যুবককে ‘ধর্ষক বলে শনাক্ত’ করেছেন বলেও জানানো হয়েছে।

আজ বুধবার সকালে র‌্যাবের মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক মিজানুর রহমান এ তথ্য জানিয়েছেন। এ ব্যাপারে দুপুরের পর কাওরান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

এর আগে র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক সারোয়ার বিন কাশেম জানান, আজ (বুধবার) ভোরে ধর্ষনের ঘটনাস্থলের পাশেই শেওড়া বাসস্ট্যান্ড সন্দেহভাজন একজনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।’ ধর্ষণের শিকার ওই শিক্ষার্থীর দেওয়া বর্ণনা অনুযায়ী ধর্ষকের চেহারার একটি ‘স্বচ্ছ ধারণা’ পাওয়া গেছে বলে জানান এই কর্মকর্তা। সেই ভিত্তিতেই এই যুবককে গ্রেফতার করা হয়েছে। 

পরে সেই যুবকের ছবি তুলে নিপীড়নের শিকার ওই শিক্ষার্থীকে দেখানো হয়।

গেল রবিবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বাসে করে ওই ছাত্রী বান্ধবীর বাসা রাজধানীর শেওড়ায় যাচ্ছিলেন। সন্ধ্যা পৌনে ৭টার দিকে ভুল করে কুর্মিটোলা বাসস্টপেজেই নেমে পড়েন। এর কিছুটা পরেই শেওড়া এলাকার দিকে হেঁটে এগোতে থাকলে অজ্ঞাত এক ব্যক্তি অনুসরণ করতে থাকে। একপর্যায়ে তার মুখ চেপে ধরে ফুটপাতের ঝোপে নিয়ে ধর্ষণ করে। ধর্ষণের পর সেই যুবক তার কাছ মোবাইল ফোন, ঘড়িও ছিনিয়ে নিয়েছে বলে জানিয়েছেন নিপীড়নের শিকার ওই ছাত্রী। 

পরে রাত ১০টার দিকে জ্ঞান ফিরলে ওই শিক্ষার্থী রিকশায় করে বান্ধবীর বাসায় যান। বান্ধবীকে সব খুলে বললে তিনি ও তার অন্য সহপাঠীরা মিলে প্রথমে তাকে হলে এবং পরে গভীর রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। 

পরেরদিন সোমবার (৬ জানুয়ারি) সকালে অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে ওই ছাত্রীর বাবা ক্যান্টনমেন্ট থানায় মামলা দায়ের করেন। মামলাটি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) তদন্ত করছে।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন