গেইলের ম্যাচে শীর্ষে চট্টগ্রাম

ক্রীড়া প্রতিবেদক

টি২০ আর ক্রিস গেইলের ব্যাট সমার্থক। এবার বিপিএল ঠিক জমছিল না। অনেকটা যেন নির্ধারিত শিল্পীর অনুপস্থিতিতে আসর চালিয়ে যাওয়ার মতো ব্যাপার। অবশেষে এলেন গেইল। মাঠে নেমেই নামের প্রতি সুবিচার করতে পেরেছেন কিনা, সেটা অন্য প্রসঙ্গ। তবে ঝড়ের পূর্বাভাস ঠিকই দিয়ে রাখলেন বিস্ফোরক ওপেনার।

গতকাল মিরপুরে রাজশাহী রয়্যালসের বিপক্ষে গেইল আউট হয়ে গেলেন ২৩ রান করে। শুধু এটুকু বললে মোটেও সুবিচার করা হবে না এই ক্যারিবীয়র প্রতি। ২৩ রান এসেছে মাত্র ১০ বলের কনকর্ডে চড়ে। মেরেছেন তিন ছক্কা। বিপিএল শুরুর ৩৬তম দিনে এসে মাঠে নামলেন প্রথমবারের মতো। সবকিছুই তার জন্য নতুন। কিন্তু গেইল কেন নতুনকে সমীহ করবেন? তার ২৩ রানের ২২ রানই এসেছে সীমানা ছাড়া করে।

উইকেটে ১৬৬ রান করে রাজশাহী। ৪৫ বলে ৫৬ রানের ইনিংস খেলে সর্বোচ্চ স্কোরার লিটন দাস। ঝড়ো ইনিংস খেলেন আন্দ্রে রাসেল (১০ বলে ২০) ফরহাদ রেজা ( বলে ২১) ১৬৯ রানের টার্গেটে প্রথম চার ওভারেই ৩৫ রান তুলে নেয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। পঞ্চম ওভারের প্রথম বলে কামরুল ইসলামের শিকার হন গেইল। পরে সিমন্স (৪৩ বলে ৫১) ইমরুল কায়েসের (৪১ বলে ৬৪*) হাফ সেঞ্চুরিতে উইকেটের সহজ জয়ে টেবিলের শীর্ষে উঠে যায় চট্টগ্রাম।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন