কুড়িগ্রামে নৈশপ্রহরীকে হত্যা

বণিক বার্তা প্রতিনিধি কুড়িগ্রাম

কুড়িগ্রামের চিলমারী উপজেলায় নৈশপ্রহরীকে হত্যার পর তিনটি দোকানে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাত দল ওই তিন দোকান থেকে ২২ লাখ টাকা হাতিয়ে নিয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের। এছাড়া দোকানে থাকা সিসিটিভি ক্যামেরা ভাংচুর করে নিয়ে যায় তারা। গত রোববার গভীর রাতে উপজেলার জোড়গাছ বাজারে ঘটনা ঘটে। নিহত নৈশপ্রহরীর নাম এরশাদুল হক (৫৫) তিনি প্রায় ১০ বছর ধরে বাজারে নৈশপ্রহরীর দায়িত্ব পালন করে আসছিলেন।

এদিকে ডাকাতির  ঘটনায় গতকাল রাত পর্যন্ত কাউকে আটক করতে না পারায় ক্ষোভ জানিয়েছেন ব্যবসায়ীরা।

জোড়গাছ বাজার কমিটির সাধারণ সম্পাদক রমনা ইউনিয়ন যুবলীগ নেতা মিজানুর রহমান মুকুল জানান, পরিকল্পিতভাবে বাজারে ডাকাতির ঘটনা ঘটেছে। গত রোববার রাত ৩টার দিকে ঘটনাটি ঘটে। দুর্বৃত্তরা প্রথমে নৈশপ্রহরী এরশাদুল হককে বাজারের একটি চায়ের দোকানের সামনে বাঁশের মধ্যে দুই হাত-পা বেঁধে মুখে গামছা গুঁজে শ্বাসরোধ করে হত্যা করে। এরপর তারা তিনটি দোকানে লুট করে। দুর্বৃত্তরা বাজারের সবচেয়ে বড় ব্যবসায়ী নজির হোসেন, ফারুক মিয়া লাবু বুক স্টোরের শার্টারের তালা ভেঙে ভেতরে থাকা মালপত্র টাকা লুট করে।

তিনি আরো জানান, নিহত নৈশপ্রহরী প্রায় ১০ বছর ধরে বাজারে পাহারাদার হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। গতকাল সকালে পুলিশ ঘটনাস্থল থেকে এক পাটি জুতা জব্দ করেছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী নজির হোসেন জানান, তার দোকানের ভল্ট ভেঙে দুর্বৃত্তরা ১৫ লাখ টাকা থেকে লাখ টাকার মালপত্র নিয়ে গেছে। সময় তারা দোকানে থাকা সিসিটিভি ক্যামেরা ভেঙে নিয়ে যায়।

তিনি বলেন, ডাকাতরা আমার স্বর্বস্ব লুট করে নিয়ে গেছে। ক্ষতি আমি কীভাবে পুষিয়ে নেব বুঝতে পারছি না। মনে হচ্ছে আমার ব্যবসা বন্ধ করে দিতে হবে।

অন্য ব্যবসায়ী ফারুক মিয়া জানান, তার দোকান থেকে দেড় লাখ টাকাসহ প্রায় লাখ টাকার মালপত্র লুট করে ডাকাত দল।

লাবু বুক স্টোরের মালিক লিটন জানান, তার ভল্ট থেকে সাড়ে হাজার টাকা মালপত্র নিয়ে গেছে দুর্বৃত্তরা।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চিলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, নৈশপ্রহরীকে হত্যার পর দোকানে ডাকাতির খবর পেয়ে সকালেই ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ। ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। আশা করছি, দ্রুতই অপরাধীদের গ্রেফতার লুণ্ঠিত মালপত্র উদ্ধার করা সম্ভব হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন