কুড়িগ্রামে নৈশ প্রহরীকে হত্যা করে দোকানে ডাকাতি

বণিক বার্তা প্রতিনিধি, কুড়িগ্রাম

কুড়িগ্রামের চিলমারী উপজেলার জোড়গাছ বাজারে নৈশপ্রহরীকে হত্যা করে তিনটি দোকানে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা দোকানগুলোর তালা ভেঙে নগদ ২২ লাখ টাকাসহ মালামাল লুট করে নিয়ে গেছে। এসময় ডাকাতরা সিসি ক্যামেরাও ভেঙে নিয়ে গেছে।

গতকাল রোববার দিবাগত রাতে ডাকাতির এ ঘটনা ঘটে। নিহত ওই নৈশপ্রহরীর নাম এরশাদুল হক (৫৫)। 

বাজার কমিটির সেক্রেটারি ও রমনা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মুকুল জানান, পরিকল্পিতভাবে এই বাজারে ডাকাতির ঘটনা ঘটেছে। আনুমানিক রাত ৩টার দিকে ঘটনাটি ঘটে থাকতে পারে। দুর্বৃত্তরা বাজারের সবচেয়ে বড় ব্যবসায়ী নজির হোসেন, ফারুক মিয়া ও লাবু বুক স্টোরের সার্টারের তালা ভেঙে ভিতরের মালামাল ও নগদ অর্থ লুট করে।

তিনি জানান, দুর্বৃত্তরা নৈশপ্রহরী এরশাদুল হককে বাজারের মকবুলের চায়ের দোকানের সামনে একটি বাঁশের মধ্যে দু হাত-পা বেঁধে মুখে গামছা গুঁজে দিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। তিনি প্রায় ১০ বছর ধরে এই বাজারে পাহারাদার হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

খবর পুলিশ সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছে। এসময় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ফারুক মিয়ার দোকান থেকে এক জোড়া জুতা আলামত হিসেবে সংগ্রহ করেছে বলেও জানান মিজানুর রহমান।

সবচেয়ে বেশী ক্ষতির শিকার ব্যবসায়ী নজির হোসেন জানান, তার মুদি দোকানের থাকা ভল্ট ভেঙে দুর্বৃত্তরা নগদ ১৫ লাখ টাকা ও ৩ থেকে ৪ লাখ টাকার মালামাল নিয়ে গেছে। এসময় তারা সিসি ক্যামেরাও ভেঙে নিয়ে গেছে। অপর ব্যবসায়ী ফারুক মিয়া জানান, তার দোকান থেকে নগদ দেড় লাখ টাকাসহ প্রায় ৩ লাখ টাকার মালামাল লুট করা হয়েছে। লাবু বুক স্টোরের মালিক লিটন জানান, তার ভল্ট থেকে সাড়ে ৯ হাজার টাকা ও মালামাল নিয়ে গেছে।

ঘটনার সত্যতা স্বীকার করে চিলমারী থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম জানান, ঘটনার তদন্ত চলছে। দোষীদের খুঁজে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন