এক ওভারে ছয় ছক্কা!

টি২০ ক্রিকেট ইতিহাসে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে এক ওভারে ছয় ছক্কা মারার কৃতিত্ব দেখালেন নিউজিল্যান্ডের লিও কার্টার। গতকাল নিউজিল্যান্ডের ঘরোয়া টি২০ টুর্নামেন্টসুপার স্ম্যাশম্যাচে ২৯ বলে ৭০ রানের হার-না মানা ইনিংস খেলে কার্টার নর্দান ডিস্ট্রিক্টের বিপক্ষে ২২০ রান তাড়া করে জিততে সাহায্য করেন ক্যান্টারবুরি কিংসকে। পথেই তিনি এক ওভারে ছয় ছক্কা মারেন।

টি২০ ক্রিকেটে তার আগে এক ওভারে ছয় ছক্কার রেকর্ড আছে ভারতের যুবরাজ সিং (২০০৭), ইংল্যান্ডের রস হুইটলি (২০১৭) আফগানিস্তানের হজরতউল্লাহ জাজাইয়ের (২০১৮) অন্য ফরম্যাটে এক ওভারে ছয় ছক্কার রেকর্ড আছে স্যার গ্যারি সোবার্স রবি শাস্ত্রী (প্রথম শ্রেণীর ম্যাচ) এবং হার্শেল গিবসের (ওয়ানডে)

হ্যাগলি ওভালে গতকাল জিততে শেষ ৩০ বলে ৬৪ রানের প্রয়োজন ছিল ক্যান্টারবুরির। তখনই বিস্ফোরক ওই ওভার। বাঁ-হাতি স্পিনার অ্যান্টন ডেভচিচের করা ইনিংসের ১৬তম ওভারের সবগুলোকেই তিনি লেগ অঞ্চল দিয়ে সীমানার বাইরে আছড়ে মারেন। সমীকরণটা তিনি নামিয়ে আনেন ২৪ বলে ২৮। সাত উইকেট হাতে থাকায় এরপর কি আর জিততে সমস্যা হয়!

ইতিহাস গড়েই ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরিটা তুলে নিলেন কার্টার। ২২ ইনিংসে এটা তার প্রথম হাফ সেঞ্চুরি। ২০১৪ সালে ক্যান্টারবুরির সিনিয়র দলে অভিষেকের পর এখন পর্যন্ত ২৫টি প্রথম শ্রেণীর ম্যাচ, ২০টি লিস্ট- ম্যাচ ২৬টি টি২০ ম্যাচ খেলেছেন ২৫ বছর বয়সী কার্টার। ক্রিকইনফো

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন