রিয়ালে আরেক ব্রাজিলিয়ান

নিকট অতীতে রিয়াল মাদ্রিদের জার্সি পরেছেন ব্রাজিলিয়ান সেনসেশন ভিনিসিয়ুস জুনিয়র রদ্রিগো গোজ। তাদের পদাঙ্ক অনুসরণ করে বার্নাব্যুতে আসছেন আরেক ব্রাজিলিয়ান মিডফিল্ডার রেইনিয়ার জেসুস। মার্কা জানায়, ফ্লামেঙ্গো থেকে ১৭ বছর বয়সী খেলোয়াড়কে ৩০ মিলিয়ন ইউরোয় দলভুক্ত করতে যাচ্ছে মাদ্রিদ জায়ান্টরা। যদিও নাইনটিমিনিট বলছে, ফ্লামেঙ্গোয় তার রিলিজ ক্লজের ৩৫ মিলিয়ন ইউরো পরিশোধ করবে রিয়াল। 

আগামী ১৯ জানুয়ারি ১৮ বছর পূর্ণ হবে জেসুসের, এর পরই চুক্তি সম্পন্ন করবে রিয়াল মাদ্রিদ। ১৮ পূর্ণ হওয়ার আগে চুক্তি করলে ফিফার নিষেধাজ্ঞার মুখে পড়বে ক্লাবটি। তবে চুক্তি নিয়ে কোনো অনিশ্চয়তা নেই। এরই মধ্যে দুই ক্লাব খেলোয়াড়টি নিয়ে সম্মত হয়েছে।

রিয়াল ছাড়াও জেসুসকে পেতে আগ্রহ প্রকাশ করেছিল বার্সেলোনা, অ্যাতলেটিকো মাদ্রিদ, চেলসি, আর্সেনাল, ম্যানচেস্টার সিটি প্যারিস সেন্ট জার্মেই। তবে ইউরোপের অন্য সব জায়ান্টকেনাবলে তিনি বেছে নিলেন ১৩ বারের ইউরোপিয়ান চ্যাম্পিয়ন রিয়ালকেই।

গত নভেম্বরে ফ্লামেঙ্গোর সঙ্গে নতুন চুক্তিতে স্বাক্ষর করেন জেসুস, যাতে তার রিলিজ ক্লজ ৭০ মিলিয়ন ইউরো থেকে কমিয়ে ৩৫ মিলিয়ন ইউরো করা হয়। মূলত তার বিদায়ের পথ মসৃণ করতেই রিলিজ ক্লজটা কমিয়ে রাখা হয়। বাস্তবে তেমনটিই ঘটল। ২০১৭ সালে ভিনিসিয়ুসকে ৪৫ মিলিয়ন ইউরোয় দলভুক্ত করে রিয়াল।

আপাতত রিয়ালের যুব দল রিয়াল মাদ্রিদকাস্তিয়া যোগ দেবেন রেইনিয়ার, যে দলটির কোচ হিসেবে কাজ করছেন ক্লাবের কিংবদন্তি স্ট্রাইকার রাউল। সরাসরি তাকে সিনিয়র দলে না নিয়ে এখান থেকে গড়ে তোলা হবে।

চলতি মৌসুমে ফ্লামেঙ্গোর হয়ে ১৪ ম্যাচ খেলে গোল করেছেন রেইনিয়ার, অ্যাসিস্ট করেছেন আরো দুটিতে। তার রিয়ালে যোগ দেয়ার বড় কারণ জিনেদিন জিদান। কিছুদিন আগে দ্য সানকে দেয়া সাক্ষাত্কারে তিনি নিয়ে বলছিলেন, ‘আমি জিদানে খুবই উদ্দীপ্ত। ইন্টারনেটে তার খেলার অনেক ভিডিও দেখেছি এবং সবসময় চেষ্টা করেছি তার মতো খেলার।

রেইনিয়ার রিয়ালে যোগ দিতে কতটা ইচ্ছুক ছিলেন, তা বোঝা যায় তার ইনস্টাগ্রাম পোস্ট থেকে। ২০১৮ সালে তিনি রিয়ালের হোম ভেন্যু বার্নাব্যুর একটি ছবি পোস্ট করেছিলেন। মনের আশা পূরণ হচ্ছে তার। নাইনটিমিনিট মার্কা

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন