রবিবার | সেপ্টেম্বর ২০, ২০২০ | ৫ আশ্বিন ১৪২৭

খবর

গ্যাসের সংযোগ দিতে অর্ধকোটি টাকা, ৫ প্রতারক গ্রেফতার

বণিক বার্তা অনলাইন

নিজেদের তিতাস গ্যাসের কর্মকর্তা ও ঠিকাদার পরিচয় দিয়ে রাজধানীর একটি হোটেলে গ্যাস সংযোগ দেয়ার নাম করে ৪৯ লাখ ৫০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে একটি চক্র। গতকাল শনিবার চক্রটির পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে  সিআইডি'র অর্গানাইজ ক্রাইম ইউনিট। আজ রোববার অর্গানাইজ ক্রাইমের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন, মো. শাহাদত খান (৪৫), মো. আফতাই উদ্দিন রাহাত (২৪),  মো. জাহিদুর রহমান ওরফে জাবেদ (৪৩), জাহাঙ্গীর আলম (৫০)  ও ফরিদ হোসেন ওরফে আসলাম (৪০)।

সিআইডি জানিয়েছে, ঢাকা মেট্রো-পূর্বের বিশেষ পুলিশ সুপার গতকাল শনিবার পৌনে ১২টা থেকে সোয়া ৪টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

এসময় আসামি শাহাদত খানের কাছ থেকে বাদীর কাছ থেকে প্রতারণামূলকভাবে নেওয়া ১ লাখ ২০ হাজার টাকা উদ্ধার করে আলামত হিসাবে জব্দ করেন। 

গ্রেফতারকৃত আসামীরা তিতাস গ্যাসের লাইন সংযোগকারী প্রতারক চক্রের সক্রিয় সদস্য। আসামীরা তাদের অন্যান্য সহযোগীরা মিলে ঢাকা শহরের বিভিন্ন বাসা বাড়ীতে ও বানিজ্যিক ভবনে এবং রেস্তোরায় তিতাস গ্যাস এর অফিসার এবং ঠিকাদার পরিচয় দিয়া লাইন সংযোগ করে দেওয়ার প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়।

মামলার অভিযোগে বলা হয়েছে, বংশালের জনৈক আল মাসুদ (৩৬) শাহবাগ থানাধীন সেক্রেটারিয়েট রোডে ‘ক্যাফে আল মাসুদ’ নামে একটি খাবার হোটেল চালান। মাসুদের কাছে গ্রেফতারকৃত ৫ আসামি ও তাদের সহযোগীরা নিজেদের তিতাস গ্যাসে কর্মকর্তা ও ঠিকাদার পরিচয় দিয়ে সেই হোটেলে ৩০০ সিএফটি গ্যাস সংযোগ দেয়ার আশ্বাস দেন। সে অনুযায়ী গ্যাস সংযোগের নাম করে গেল ৯ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত সময়ে মোট ৪৯ লাখ ৫০ হাজার টাকা হাতিয়ে নেয়।

এ ঘটনায় গেল ৩০ ডিসেম্বর যাত্রাবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন আল মাসুদ। মামলাটি সিআইডিতে তদন্তাধীন।  

এই চক্রের অন্য সদস্যদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে বলেও জানিয়েছে সিআইডি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন