মঙ্গলবার | মে ২৬, ২০২০ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

আপন অঙ্গন

দিনটি যেমন

আজ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার সঠিক জন্মসংখ্যা ৫। জনগণের সাথে কাজ করে আপনি খুবই আনন্দ পান এবং তাতে সফলতাও আসে অসামান্য। ব্যক্তি হিসেবে আপনি চৌকস এবং বহুমুখী প্রতিভার অধিকারী। মাঝে মাঝে এক ধরনের অস্থিরতায় পেয়ে বসে, তখন অবশ্যই আপনাকে কোনো পরিবর্তনে যেতে হয় বা ভ্রমণে বেরোতে হয়। আপনি প্রগতিশীল চিন্তা-ভাবনার অধিকারী এবং কল্পনাপ্রবণ; আর অন্যদের সাথে মানিয়ে চলায় খুবই পারদর্শী। ভীষণ অস্থির প্রকৃতির হওয়ার কারণে, নিয়ম-রুটিনের সংসার কখনো কখনো আপনার কাছে দুঃসহ মনে হয়। আর, জন্মসংখ্যা-এর জাতক বা জাতিকা হিসেবে আপনার জন্য

শুভ বর্ণ: হালকা শেডের সবুজ, লেবুসবুজ এবং হালকা নীল, ঘিয়ে, কমলা এবং যে কোনো হালকা রঙ।

শুভ বার: বুধবার।

শুভ রত্ন: পান্না এবং ফিরোজা।

গুরুত্বপূর্ণ তারিখ: , , , ১১, ১৪, ১৭, ২০, ২৩, ২৬ এবং ২৯।

গুরুত্বপূর্ণ সংখ্যা: , , , এবং ৮।

উপযোগী পেশা: নৃতত্ত্ব, প্রত্নতত্ত্ব, বিজ্ঞান, শিক্ষকতা, লেখালেখি, জন-প্রতিনিধিত্ব, ইতিহাস, সাংবাদিকতা, কনসালট্যান্সি, অংকনশিল্প, বিক্রয়-এজেন্সি, ট্রাভেল এজেন্সি, ট্রান্সপোর্ট বা যোগাযোগের যে কোনো মাধ্যম এবং কম্পিউটার প্রোগ্রামিং সংশ্লিষ্ট কাজ-কর্মে আপনার সফলতা এবং উন্নতি দুটোই ঘটবে অসাধারণ পর্যায়ে।

বিশেষ পরামর্শ: একই সাথে একাধিক অর্থ উপার্জনের পথের সাথে যুক্ত থাকা আপনার জন্য খুবই উপযোগী। (প্রযোজ্য ক্ষেত্রে) বিষয়ে কার্যকরী সিদ্ধান্ত গ্রহণ করতে পারেন।

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন আজকের দিনটি আপনার কেমন যেতে পারে।

(1)          এক ধরনের অস্তিরতা ক্রিয়াশীল থাকতে পারে আজ আপনার মনজুড়ে। গোপনে কেউ আপনার কোনো ক্ষতি করার পরিকল্পনা করতে পারে। কোনো কিছুতেই আপনি সন্ত্রস্ত্র হবেন না যেন। নিজের কাজ করে যান মন লাগিয়ে। সফলতা পাবেনই আপনি আজ; এবং কাজ-কর্মের ক্ষেত্রে তা পেয়ে যাবার সম্ভাবনাই ৯৯%

(2)          ব্যবসায়িক ক্ষেত্রে কিছুটা চড়াই-উতরাই-এর মধ্যে থাকতে পারে আজ। নিয়ে ঘাবড়াবেন না। কারণ, দুর্যোগ একেবারেই সাময়িক। প্রকৃতির দ্বারা আজ যেন কোনো ভাবে ক্ষতিগ্রস্ত হতে না হয়, সে বিষয়ে তীক্ষ নজরদারি জারি রাখুন। আদর্শিক কোনো পরিবর্তন আসতে পারে আপনার মধ্যে। অর্থযোগ তেমন একটা শুভ নয়।

(3)          না হওয়া প্রেমটা য়ে যাবার সম্ভাবনা রয়েছে আজ। প্রেম না হয়ে গেলেও, অন্তত আপনার নজরে পড়ার সম্ভাবনা রয়েছে কারো। অনেকটা আকস্মিকভাবে হাতে চলে আসতে পারে অল্প বা বেশি পরিমাণে। যথাযথভাবে সতর্ক না হলে, প্রযোজ্য ক্ষেত্রে প্রাকৃতিক কোনো দুর্যোগ দ্বারা ক্ষতিগ্রস্ত হবার আশঙ্কা আছে।

(4)          কোনো প্রযোজ্য সূত্র ধরে কিছু অর্থলাভ ঘটার সম্ভাবনা রয়েছে। কাজ-কর্মের ক্ষেত্রে অন্যদের সহযোগিতা আপনাকে সফলও করবে, আবার মুগ্ধও করে তুলবে, বলে আশা করা যায়। বিপরীত লিঙ্গের ব্যক্তির সাথে বোঝাপড়াটা যথাযথ পর্যায়ে গড়ে তুলতে পারলে, সামনের দিনগুলো অনেক আনন্দময় হবে বলে আশা করা যায়।

(5)          যে কোনো ভাবে আর্থিক ক্ষেত্রে কিছু ক্ষতি মেনে নিতে হতে পারে আজ আপনাকে যথাসময়ে যদি আপনি আজ যথাযথভাবে সতর্ক হতে সমর্থ না হোন। পায়ে হেঁটে চলার সময়, কিম্বা যান-বাহনে ভ্রমণকালে সতর্কতার পরিমাণ বাড়িয়ে দিতে না পারলে দুর্ঘটনার মুখোমুখি হবার আশঙ্কা আছে।

(6)          কর্মক্ষেত্রে অর্জিত কোনো সাফল্য আপনাকে কয়েক ধাপ এগিয়ে দিতে পারে। শিক্ষার্থী জাতক-জাতিকার জন্য দিনটি শুভ আজ। সামগ্রীকভাবে শিক্ষামূলক কাজ-কর্মে এগিয়ে থাকবেন সব বয়সী জাতক এবং জাতিকাই। আর্থিক ক্ষেত্র থেকে লাভ করতে পারেন বিশেষ কোনো সুসংবাদ। সুস্থতার স্বার্থে পানে এবং ভোজনে সতর্কতা অবলম্বন করা উচিত।

(7)          বিধর্মীদের যে কোনো অপতত্পরতা হতে সতর্ক থাকুন আজ। নিজের ধর্মে প্রতিষ্ঠিত থাকার ব্যাপারে আন্তরিকভাবে সচেষ্ট থাকুন, কিন্তু, খবরদার অন্য কারো ধর্মীয় কাজে বাধা দিতে বা অন্যদের ধর্ম নিয়ে কোনো ধরনের বাজে মন্তব্যও করতে যাবেন না। আপনার আধ্যাত্মিক চিন্তা-ভাবনাকে সুসংহত করে তুলতে চেষ্টা করুন।

(8)          প্রেম-প্রণয়ের ক্ষেত্র থেকে লাভ করতে পারেন কোনো সুসংবাদ। এমনকি, একই ক্ষেত্র থেকে শুভ ঘটনা ঘটার সম্ভাবনাও রয়েছে আজ। সার্বিক কাজ-কর্মে আজ কাঙ্ক্ষিত পরিমাণে সফলতা অর্জন করার সম্ভাবনা রয়েছে। জটিল কোনো বিষয়ে গুরুত্বপূর্ণ কোনো সিদ্ধান্ত নেয়ার কালে মনের একরোখা ভাবকে সংযত করে রাখুন।

(9)          আকস্মিকভাবে এবং অনেকটা অপ্রত্যাশিতভাবেই কিছু অর্থলাভ করতে পাারেন আজ আপনি। নতুন বা নতুন ধারার কোনো কাজ করে অন্যদের বাহবা কুড়াতে পারেন যথেষ্ট পরিমাণে। কর্মক্ষেত্রে (তুলনামূলক) নতুনেরা অধিক পরিমাণে সফলতা অর্জন করতে পারেন (পুরনোদের তুলনায়) যে কোনো প্রযোজ্য সূত্র ধরে লাভ করতে পারেন কোনো সম্মাননা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন