উপহারের আতশ কাচ দিয়ে আঙ্গিনা জ্বালিয়া দিল শিশু

বণিক বার্তা অনলাইন

ক্রিসমাসের উপহারের জন্য সারা বছর অপেক্ষা করে থাকার পর এমন এক উপহার হাতে পেল কেডেন, যেটি দিয়ে সে আক্ষরিক অর্থেই পুরো আনন্দ জ্বালিয়ে পুড়িয়ে দিল! ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের টেক্সাসে।  ১২ বছরের কেডেনকে ম্যাগনিফাইং গ্লাস (আতশ কাচ) উপহার  দিয়েছিল তার পরিবার। এ কাচ নিয়ে খেলতে গিয়ে লেগে যায় আগুন। আগুন নেভাতে গিয়ে ক্রিসমাসের আনন্দটাই মাটি হয়ে যায়। ঘটনাটি জানা যায়  লিসা-নিন নামে একজনের ফেসবুক পোস্ট থেকে।

পরে পরিবারটির সঙ্গে যোগাযোগ করা হলে জানা যায়, কেডেন ও তার দুই ভাই উপহারের বাক্সের মধ্যে থেকে আতশ কাচটি পায়। এটি দিয়ে তারা কাগজে আগুন ধরানোর খেলা খেলছিল। কিন্তু অসাবধানতা বশত সে আগুন বাড়ির আঙ্গিনায় ছড়িয়ে পড়ে। 

কেডেনের  বাবা-মা জানান, সে বইয়ের পোকা। বিজ্ঞানের প্রতি খুব আগ্রহ। এ কারণেই তাকে আতশ কাচ উপহার দেয়া হয়েছিল। কিন্তু এমন ঘটনা ঘটে যাবে কে জানতো! তবে কেউ যে হতাহত হয়নি, আঙ্গিনার ঘাসের ওপর দিয়েই গেছে তাতে তারা খুশি। 

অবশ্য ক্রিসমাস এবং ইংরেজী নববর্ষ উদযাপনের সময় আতশবাজি, ফানুস বা বারুদ ও আগুন নিয়ে নানা খেলা হয়। এ থেকে ছোটখাট দুর্ঘটনা প্রতি বছরই ঘটে। তবে এমন উপহার থেকে বাড়িতে আগুন লেগে যাওয়ার ঘটনা সম্ভবত এটিই প্রথম।

সূত্র: সিএনএন

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন