গিবসের সঙ্গে নাঈমের দ্বিমত

বণিক বার্তা প্রতিনিধি সিলেট

দল হারে হারে বিপর্যস্ত। অবস্থান করছে পয়েন্ট টেবিলের তলানিতে। নয় ম্যাচ শেষে মাত্র এক জয়। শেষ চারের স্বপ্ন ভেঙে গেছে সিলেট থান্ডার্সের। ঘরের মাঠে এসেও পরিস্থিতি বদলায়নি। বৃহস্পতিবার সিলেট স্টেডিয়ামে কুমিল্লার সঙ্গে সুপার ওভারের রোমাঞ্চকর ম্যাচে হেরে যায় সিলেট।

দলের এমন দুঃসময়ে চারদিক থেকেই ধেয়ে আসে সমালোচনা। সমালোচনা এসেছে দলের ভেতর থেকেও। সিলেট থান্ডার্সের ক্রিকেটারদের মানসিকতা, দায়িত্বজ্ঞান ইংরেজি বোঝার সক্ষমতা নিয়ে প্রশ্ন তুলেছেন দলটির কোচ হার্শেল গিবস। বাইরের সমালোচনা মেনে নিলেও কোচের এমন বক্তব্যের সঙ্গে একমত নন নাঈম হাসান। বুধবার সিলেটে এসে থান্ডার কোচ বলেন, ‘দলের ক্রিকেটাররা ইংরেজি বোঝেন না, কথা না বুঝেও মাথা নেড়ে বোঝার ভান করেন। এতে তাদের সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে সমস্যা হচ্ছে। আমি যা চাই, তা বোঝাতে পারছি না।দলে ভালো খেলোয়াড় থাকলেও তাদের মানসিকতায় সমস্যা রয়েছে বলেও জানান গিবস।

শুক্রবার সকালে বৃষ্টিতে অনুশীলন করতে পারেনি সিলেট থান্ডার্স। তবে দলের পক্ষে সংবাদ সম্মেলনে আসেন অফ স্পিনার নাঈম হাসান। প্রশ্ন ওঠে গিবসের ভাষা না বোঝার অভিযোগ নিয়ে। কোচের অভিযোগ সঠিক নয় বলে জানান নাঈম। তার ভাষায়জাতীয় দলেও বিদেশী কোচ আছে, তারাও ইংরেজিতে কথা বলে, তাদের কথা তো আমরা ঠিকই বুঝি। কোনো সমস্যা হয় না। এখন আপনারাই বিষয়টা বুঝে নেন।

অবশ্য দলের বেহাল দশার জন্য দায়টা নিজেদের ওপরই নিলেন নাঈম। বলেন, ‘মাঠে আমরা শতভাগ দিতে পারছি না। আমরা চেষ্টা করছি, কিন্তু হচ্ছে না। যার যা সামর্থ্য, সে অনুযায়ী খেলতে পারছি না। ফলে দায়টা আমাদেরই। কারণ মাঠে তো আমরাই খেলি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন