দুর্নীতি কমানোই হবে মুজিববর্ষের উত্তম কাজ: দুদক চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ড. ইকবাল মাহমুদ বলেছেন, নতুন বছরে দুর্নীতি কমিয়ে আনাই হবে মুজিববর্ষের উত্তম কাজ। আর বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার পথে প্রধান অন্তরায় দুর্নীতি।

খ্রিস্টীয় নতুন বছরের প্রথম দিন গতকাল রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়েদুর্নীতি দমনে অনুসন্ধানী সাংবাদিকতা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ইংরেজি নববর্ষ ও মুজিববর্ষের শুভেচ্ছা জানিয়ে ইকবাল মাহমুদ বলেন, আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করছি। তার স্বপ্নের সোনার বাংলা গড়ার পথে প্রধান অন্তরায় দুর্নীতি। এ দুর্নীতির মাত্রা যতটা কমিয়ে আনা যায়, সেটাই হবে মুজিববর্ষে আমাদের জন্য সবচেয়ে উত্তম কাজ। তিনি বলেন, মানুষ সংবাদপত্রে প্রকাশিত সংবাদ মন থেকে বিশ্বাস করে। এমনকি শিশুরাও সংবাদপত্র থেকে শেখে। সংবাদপত্র ও টেলিভিশন মানুষের জীবনের অবিচ্ছেদ্য অংশ।

দুদক চেয়ারম্যান বলেন, আমার মনে হয়, সংবাদপত্রের সবচেয়ে বড় দায়িত্ব দেশের প্রতি। কোনো সংবাদ যেন দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন না করে, সে দিকটাও মাথায় রাখতে হবে। শুধু সংবাদপত্র নয়, আমাদের সবার কর্মপ্রক্রিয়ায় সর্বপ্রথম থাকা উচিত দেশ, তারপর আপনি, আমি, আমরা সবাই।

কে বড় কে ছোট সেসব বিবেচনা না করে দুদকনির্মোহভাবে কাজ করছে দাবি করে ইকবাল মাহমুদ বলেন, বিগত প্রায় চার বছরে কোনো সিদ্ধান্ত গ্রহণে আমরা পিছপা হইনি। আমি দ্ব্যর্থহীন কণ্ঠে বলতে পারি, এ সময়ে কারো দ্বারা প্রভাবিত হইনি। যা করছি নিজের বিবেক-বিবেচনা বোধ থেকেই করছি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন