তিন জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫

বণিক বার্তা ডেস্ক

কুমিল্লা, নাটোর ও চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। গতকাল এসব দুর্ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবর

কুমিল্লা: জেলার চৌদ্দগ্রামে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরো দুজন। গতকাল সকাল পৌনে ১০টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার সুজায়েতপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন নোয়াখালীর কবীরহাট উপজেলার সাইফুল ইসলাম (৪৫) ও তার স্ত্রী রুমি আক্তার (৩৫)।

চৌদ্দগ্রাম হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবুল কালাম আজাদ জানান, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রবাস ফেরত যাত্রীকে নিয়ে নোয়াখালী যাওয়ার পথে একটি প্রাইভেটকার সুজাতপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে চালকসহ চারজন আহত হন।  হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর হুমায়ুন কবিরের বোন ও তার স্বামী মারা যান।

তিনি আরো জানান, তারা হুমায়ুন কবিরকে বিমানবন্দর থেকে তাদের বাড়ি নোয়াখালীর কবিরহাটে নিয়ে যাওয়ার জন্য এসেছিলেন। আহত চালককে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নাটোর: নাটোর-বগুড়া মহাসড়কের দিঘাপতিয়ার কাশিয়াবাড়ি ব্রিজ এলাকায় দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। দুর্ঘটনায় আহত হয়েছেন আরো ৩১ জন। গতকাল সকাল ১০টার দিকে মহাসড়কের সদর উপজেলার দিঘাপতিয়া ইউনিয়নের কাশিয়াবাড়ি এলাকায় বগুড়া থেকে রাজশাহীগামী নান্নু পরিবহন নামে যাত্রীবাহী বাসের সঙ্গে রংপুরগামী নিশিতা পরিবহনের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই লিখন নামে বাসের সুপারভাইজার এবং নাটোর সদর হাসপাতালে ফারুক হোসেন নামে আরো একজনের মৃত্যু হয়। 

নাটোর ফায়ার স্টেশনের উপসহকারী পরিচালক আসাদুল ইসলাম জানান, খবর পেয়ে নাটোর ফায়ার স্টেশন কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে ভর্তি করে। ঘটনাস্থলে একজন এবং হাসপাতালে আরো একজন মারা যান।

এদিকে দুর্ঘটনার পর  ঘটনাস্থল পরিদর্শন করেন নাটোরের জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

চট্টগ্রাম: জেলায় স্কুলে নতুন বই নিতে যাওয়ার পথে ট্রাকের ধাক্কায় রেশমা আক্তার নামে চতুর্থ শ্রেণীর এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গতকাল বেলা ১১টার দিকে চট্টগ্রাম নগরীর পতেঙ্গা থানার কাটগড় মোড়ে এ ঘটনা ঘটে। রেশমা আক্তার (১০) নগরীর পতেঙ্গা থানার কাটগড় ধুমপাড়া এলাকার মো. শাহনূরের মেয়ে। সে মীরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ছিল।

রেশমার চাচা সাইফুল ইসলাম জানান, রেশমা নতুন বই নিতে স্কুলে যাচ্ছিল। স্কুলের পশ্চিম পাশে সি-বিচ রোডে একটি ট্রাক স্টার্ট দেয়ার পর পেছনে সরে এলে রেশমার গায়ে ধাক্কা লাগে। ওই ট্রাকের চালক আহত রেশমাকে একটি সিএনজি অটোরিকশায় তুলে হাসপাতালের উদ্দেশে রওনা দিচ্ছিলেন, তখন আমিও সঙ্গে যাই। পরে হাসপাতাল থেকে ট্রাকচালককে আটক করেছে পুলিশ।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত এএসআই আলাউদ্দিন তালুকদার জানান, ১২টার দিকে দুর্ঘটনায় গুরুতর আহত অবস্থায় রেশমাকে হাসপাতালে আনার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন