বরিশালে আজ থেকে প্রযুক্তি পণ্যের মেলা শুরু

বণিক বার্তা প্রতিনিধি বরিশাল

বরিশালে আজ থেকে শুরু হচ্ছে প্রযুক্তি পণ্যের মেলা। নগরীর এ কে স্কুলে বাংলাদেশ কম্পিউটার সমিতির বরিশাল শাখাডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো শীর্ষক পাঁচ দিনব্যাপী এ মেলার আয়োজন করেছে। গতকাল সংগঠনটির পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ কম্পিউটার সমিতির কোষাধ্যক্ষ মো. জাবেদুর রহমান শাহীন বলেন, ‘তারুণ্য আর প্রযুক্তি, ডিজিটাল বরিশালের শক্তি স্লোগানে এ মেলার আয়োজন করা হয়েছে। আজ মেলার উদ্বোধন করবেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহবুদ্দিন খান বিপিএম (বার), জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, বাংলাদেশ কম্পিউটার সমিতির মহাসচিব মোশারফ হোসেন সুমন, এ কে স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি সৈয়দ গোলাম মাসউদ বাবলু।

তিনি জানান, উদ্বোধনী অনুষ্ঠানের পর বেলা ২টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলাটি দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। পরদিন থেকে তা চলবে বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত। ৫ জানুয়ারি রাত ৯টায় মেলার পর্দা নামবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, তথ্যপ্রযুক্তি খাতের দেশী-বিদেশী জনপ্রিয় ও সুপরিচিত ব্র্যান্ড, আমদানিকারক, প্রস্তুতকারক ও সরবরাহকারী এবং স্থানীয় ৫৬টি প্রতিষ্ঠান এ মেলায় অংশগ্রহণ করছে। এতে তারা মূলত কম্পিউটার হার্ডওয়্যার ও সফটওয়্যার পণ্যসামগ্রী, নেটওয়ার্ক ও ডাটা কমিউনিকেশন, টেলিকম সেবা ও পণ্যসামগ্রী, মাল্টিমিডিয়া, আইসিটি শিক্ষা উপকরণ, ল্যাপটপ ইত্যাদি প্রদর্শন করবে। প্রায় ৩০ হাজার বর্গফুটের ভেন্যুতে ৬০টি স্টল এবং সাতটি প্যাভিলিয়নে এসব প্রযুক্তি সামগ্রী প্রদর্শিত হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বাংলাদেশ কম্পিউটার সমিতির কেন্দ্রীয় সদস্য মোশাররফ হোসেন, বরিশাল শাখার সভাপতি শাহ বোরহান আদনান, সাধারণ সম্পাদক খোরশেদ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন