২০১৯ সালে বক্স অফিস কাঁপিয়েছে বলিউডের এ ছবিগুলো

প্রতি বছরই বলিউডের বক্স অফিস কাঁপায় উল্লেখযোগ্য সংখক চলচ্চিত্র। এবারো তার ব্যত্যয় ঘটেনি। সংবাদ মাধ্যম বিজনেসটুডের করা তালিকায় চোখ বুলিয়ে দেখে নেয়া যাক ২০১৯ সালে বক্স অফিস মাতিয়েছে কোন ছবিগুলো।

বক্স অফিসে রাজত্ব করা চলচ্চিত্রের তালিকার শুরুতেই রয়েছে হৃতিক রোশন টাইগার শ্রফ অভিনীত ছবি ওয়ার। চলতি বছরের অক্টোবর মুক্তি পায় ছবিটি। বছর বলিউডে যতগুলো ছবি মুক্তি পেয়েছে, সেগুলোর মধ্যে আয়ের হিসাবে ওয়ারকে নম্বরে রাখা হয়েছে। এখন পর্যন্ত এর ছবির আয় ৩১৭ কোটি ৯১ লাখ রুপি। এর মধ্যে সবাইকে অবাক করে দিয়ে মুক্তির প্রথম সপ্তাহেই ছবিটি তুলে নিতে সক্ষম হয় ২৩৮ কোটি ৩৫ লাখ রুপি। সিদ্ধার্থ আনন্দ নির্মিত ছবিটি এর দুর্দান্ত অ্যাকশন সিকোয়েন্সের কারণে বেশি দর্শক টানতে সক্ষম হয়।

তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে শহীদ কাপুর কিয়ারা আদভানি অভিনীত কবির সিং। মুক্তির প্রথম সপ্তাহে এটি আয় করে ৭০ কোটি ৬৭ লাখ রুপি। ২১ জুলাই থেকে শুরু করে এখন পর্যন্ত এর মোট আয় ২৭৮ কোটি ২৪ লাখ রুপি। সর্বোচ্চ আয়ের ছবির তালিকার তৃতীয় অবস্থানে আছে ভিকি কুশল অভিনীত উরি  ছবিটি। বাস্তব ঘটনাকে কেন্দ্র করে নির্মিত ছবি ২০১৯ সালের প্রথম ছবি হিসাবে ১০০ কোটি রুপির ক্লাবে ঢুকতে সক্ষম হয়েছিল। এটি মুক্তি পায় ১১ জানুয়ারি। এর মোট আয় ২৪৫ কোটি ৩৬ লাখ রুপি।

বছরের মাঝপথে সালমান খান নিজেকে বেশি করে আলোচনায় নিয়ে আসেন ভারত  ছবি দিয়ে। দেশপ্রেমনির্ভর গল্পের ছবি বক্স অফিসে আয় করে প্রায় ২১১ কোটি রুপি। এটিও ২০১৯ সালে মুক্তির শুরুতেই বক্স অফিস কাঁপিয়ে দেয়ার রেকর্ড আছে এর দখলে। ছবিটির

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন