ওয়াটারএইড বাংলাদেশের নতুন কান্ট্রি ডিরেক্টর হাসিন জাহান

বণিক বার্তা অনলাইন

ওয়াটারএইড বাংলাদেশের নতুন কান্ট্রি ডিরেক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন হাসিন জাহান। গত ২৬ ডিসেম্বর তাকে এ পদে নিয়োগ দেয়া হয়। 

বিভিন্ন জাতীয় এবং আন্তর্জাতিক সংস্থায় ২৫ বছরেরও বেশি সময় ধরে কাজ করার অভিজ্ঞতা রয়েছে হাসিন জাহানের।  এর আগে তিনি প্র্যাকটিক্যাল অ্যাকশনের কান্ট্রি ডিরেক্টর পদে কর্মরত ছিলেন। 

বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে বিএসসি সম্পন্ন করেন হাসিন জাহান। পরবর্তীতে তিনি যুক্তরাজ্যের ডব্লিউইডিসি লোগবরো ইউনিভার্সিটি অব টেকনোলজি থেকে ওয়াটার এবং ম্যানেজমেন্ট এনভায়রনমেন্টাল বিভাগ থেকে এমএসসি সম্পন্ন করেন। এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ডিজাস্টার ম্যানেজমেন্টের উপর ডিপ্লোমা সম্পন্ন করেছেন।

নতুন নিয়োগ প্রসঙ্গে হাসিন জাহান বলেন, আমি ওয়াটারএইডের সঙ্গে কাজ করার ব্যাপারে উদ্বুদ্ধ। আমার মূল কাজ হবে প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ২০৩০ সালের মধ্যে বিশুদ্ধ পানি, স্যানিটেশন ও হাইজিন সেবা নিশ্চিত করা।

উল্লেখ্য, যুক্তরাজ্যভিত্তিক আন্তর্জাতিক দাতব্য সংস্থা ওয়াটারএইড বাংলাদেশ। প্রতিষ্ঠানটি ২৮টিরও বেশি দেশে বিশুদ্ধ খাবার পানি, স্যানিটেশন এবং হাইজিন নিশ্চিতকরণে কাজ করছে। প্রতিষ্ঠানটি ১৯৮৬ সাল থেকে বাংলাদেশে কার্যক্রম পরিচালনা করছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন