মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে বগুড়ায় কাউন্টডাউন মেশিন স্থাপন

বণিক বার্তা প্রতিনিধি, বগুড়া

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বগুড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে নানা উদ্যোগ। এরই অংশ উপলক্ষে বগুড়া শহরের জিরো পয়েন্টর সাতমাথায় কাউন্টডাউন মেশিন স্থাপন করা হয়েছে। ২০২০ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস থেকে আগামী ১৭ মার্চ পর্যন্ত কাউন্টডাউন চলবে। আগামী ১০ জানুয়ারি এ কাউন্টডাউন মেশিনের উদ্বোধন করা হবে।

বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ জানান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে ও জেলা প্রশাসনের সহযোগিতায় মেশিনটি স্থাপন করা হয়েছে। আজ সোমবার সকাল থেকে কাউন্টডাউন মেশিন দেখার জন্য হাজারো মানুষ ভিড় করেন। কাউন্টডাউন মেশিনটি একটি অস্থায়ী মঞ্চে বসানো হবে। মেশিনটি যাতে সব শ্রেণী পেশার মানুষের চোখে পড়ে এবং জাতির পিতার প্রতি সম্মান প্রদর্শন করতে পারে তার সব ব্যবস্থা করা হয়েছে। এছাড়া মেশিনটিতে জাতির পিতার ঐতিহাসিক ৭ মার্চ এর ভাষণের ছবি দেয়া হয়েছে।

তিনি বলেন, আগামী ১০ জানুয়ারি মেশিনটির উদ্বোধন করা হবে। ওই দিন থেকে সাতমাথায় অস্থায়ী মঞ্চে চলবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

এদিকে, গতকাল রোববার সকালে সাতমাথায় মঞ্চ নির্মাণের স্থান পরিদর্শন করেন জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ । এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল মালেকসহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন