নুরের বিরুদ্ধে এবার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

নিজস্ব প্রতিবেদক

ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগ এনে ডাকসু ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা হয়েছে। ধানমন্ডি থানায় বৃহস্পতিবার রাতে মামলাটি করেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের জগন্নাথ হল শাখার প্রচার সম্পাদক অর্ণব হোড়। মামলার এজাহারে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্মআহ্বায়ক রাশেদ খানের বিরুদ্ধে অভিযোগ থাকলেও আসামির তালিকায় তাকে রাখা হয়নি।

এর আগে ২৫ ডিসেম্বর নুরসহ ২৯ জনের বিরুদ্ধে ছিনতাই, হত্যাচেষ্টা হামলার অভিযোগ এনে মামলা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের ছাত্র ডিএম সাব্বির হোসেন।

ব্যাপারে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ধানমন্ডি জোনের অতিরিক্ত কমিশনার (এডিসি) আবদুল্লাহিল কাফী গণমাধ্যমকে জানান, নুর রাশেদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে উসকানি অপপ্রচার চালানোর অভিযোগ আনা হয়েছে। ডিজিটাল সিকিউরিটি আইনের ২৫, ২৬, ২৯ ৩১ ধারায় তাদের বিরুদ্ধে অভিযোগ এনেছেন ঢাবির এক শিক্ষার্থী। প্রাথমিক তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

অর্ণব হোড় এজাহারে উল্লেখ করেছেন, ২৩ ডিসেম্বর নুরুল হক নুর তার ফেসবুক পেজে একটি পোস্ট দেন। সেখানে নুর বুয়েটের আবরার, ঢাবির আবুবক্কর, ঢামেকের রাজিব, চবির দিয়াজ, পুরান ঢাকার বিশ্বজিতের হত্যাকারী, শিক্ষা প্রতিষ্ঠানে ত্রাস, ভিন্নমতের ওপর প্রতিনিয়ত হামলা, চাঁদাবাজি সন্ত্রাসের জন্য ছাত্রলীগকে দায়ী করেন। ছাত্রলীগের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলাই এই সময়ে মুক্তিযুদ্ধের চেতনা বলে উল্লেখ করেন তিনি। ছাত্রলীগের সন্ত্রাস, হত্যাসহ নানা বর্বরতার প্রতিবাদ করার কারণে পর্যন্ত নয়বার হত্যাচেষ্টার শিকার হয়েছেন বলেও দাবি করেন নুর।

এজাহারে দ্বিতীয় অংশে ভিপি নুর ছাড়াও সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্মআহ্বায়ক রাশেদ খানের বিরুদ্ধে গুজব ছড়ানোর অভিযোগ করেছেন অর্ণব হোড়। তিনি বলেছেন, রাশেদ খান ২২ ডিসেম্বর তার ফেসবুক পেজ থেকে লাইভে এসে বলেন আমাদের সবার এই যে মাথা আলাদা কইরা ফেলাইছে এসব গুজব ভিপি নুরের কক্ষ থেকে প্রচার করা হয়েছে বলেও অভিযোগ করেছেন অর্ণব।

২২ ডিসেম্বর ডাকসুতে ছাত্রলীগ মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের হামলায় নুরসহ অন্তত ৩৪ জন আহত হয়ে হাসপাতালে ভর্তি হন। গুরুতর

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন