ঐক্যই পারে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

মুক্তিযুদ্ধের চেতনায় সাধারণ মানুষ যেভাবে ঐক্যবদ্ধ হয়েছে; এই ঐক্যই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে পারে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

আজ শনিবার কুড়িগ্রামের রৌমারী উপজেলার যাদুরচর উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি উৎসব ও প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

এসময় উত্তরবঙ্গের এই আওয়ামী লীগ নেতা বলেন, ১৯৭১ সালে স্বাধীনতা সংগ্রামে রৌমারীতে ৬৫ হাজার মুক্তিযোদ্ধা প্রশিক্ষণ নিয়ে যুদ্ধে অংশ নিয়ে দেশকে স্বাধীন করেছে এবং রৌমারীকে পাকহানাদার বাহিনী থেকে মুক্ত রেখেছিল। অথচ স্বাধীনতার ৪৮ বছরেও রৌমারীকে মুক্তাঞ্চল হিসেবে ঘোষণা দেওয়া হয়নি। আগামীতে মুক্তাঞ্চল ঘোষণার বিষয়টি প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীকে সাথে নিয়ে সরকারকে অবহিত করবো।

যাদুরচর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আব্দুস সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, রাজিবপুর উপজেলা পরিষদ চেযারম্যান আকবর হোসেন হিরো, উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান, রৌমারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিনু, যাদুরচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান মুকুল প্রমূখ।

অনুষ্ঠানটি সঞ্চচালনা করেন ড. মো. ফরহাদ হোসেন। এসময় সাবেক সফল ৪ জন শিক্ষককে মরণোত্তর স্বর্ণপদক ও ১২ জন শিক্ষককে ক্রেস্ট প্রদান করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন