বুধবার | জুলাই ১৫, ২০২০ | ৩১ আষাঢ় ১৪২৭

খবর

স্যার ফজলে হাসান আবেদের কুলখানি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের কুলখানি দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বাদ আসর রাজধানীর গুলশানের আজাদ মসজিদে (সেন্ট্রাল মসজিদ) কুলখানি দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মরহুম আবেদের কুলখানি দোয়া মাহফিলে নানা শ্রেণী-পেশার মানুষ অংশ নেয়। সময় মরহুমের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

মোনাজাত-পূর্ববর্তী বক্তব্যে জাতীয় অধ্যাপক . আনিসুজ্জামান বলেন, আমার বন্ধু স্যার ফজলে হাসান আবেদ একজীবনে যা অর্জন করেছে, তা অতুলনীয়। এক যুদ্ধবিধ্বস্ত দেশের একটি গ্রামে ১৯৭২ সালে সেবা দিয়ে কাজ করেছে, যা এখন বিশ্বের সবচেয়ে বড় এনজিও। তিনি বলেন, তার বিপুল কর্মযজ্ঞ পৃথিবীর -১০টি দেশে চলছে। তার পরও তার মধ্যে কখনো অহংকার লক্ষ করা যায়নি। আবেদ চলে গেছে। কিন্তু তার কর্মযজ্ঞ রেখে গেছে, যা সবাই অব্যাহত রাখবেন।

পরিবার ব্র্যাকের পক্ষে বক্তব্য রাখেন মরহুমের জামাতা আসিফ সালেহ। দোয়া মাহফিলে অধ্যাপক রেহমান সোবহানসহ বিশিষ্ট ব্যক্তিরা অংশ নেন।

২০ ডিসেম্বর রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন স্যার ফজলে হাসান আবেদ। ২২ ডিসেম্বর আর্মি স্টেডিয়ামে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন জানাজার পর তার মরদেহ বনানী কবরস্থানে দাফন করা হয়।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন