রাজনৈতিক জীবনের একটা কঠিন সময় যাচ্ছে এখন —সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন বর্তমান মেয়র সাঈদ খোকন। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে গতকাল দুপুরে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। এরপর কার্যালয়ের মূল ভবনের ফটকে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে আবেগাপ্লুত হয়ে কেঁদে ফেলেন ডিএসসিসি মেয়র।

সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে কান্নাজড়িত কণ্ঠে সাঈদ খোকন বলেন, মেয়র হিসেবে গত সাড়ে চার বছর ঢাকাবাসীর পাশে ছিলাম। আজ আমার রাজনৈতিক জীবনের একটা কঠিন সময়। কঠিন সময়ে প্রিয় ঢাকাবাসী দেশবাসী আমার জন্য একটু দোয়া করবেন। প্রিয় দেশবাসী আমার জন্য দোয়া করবেন, আমি যাতে আপনাদের সুখে-দুঃখে যেভাবে ছিলাম, সেভাবে থাকতে পারি। সময় আমি যেন কামিয়াব (সফল) হই, সেজন্য আপনাদের দোয়া প্রয়োজন। সময় তার কয়েকজন সমর্থককেও কেঁদে ফেলতে দেখা যায়।

নিজের প্রয়াত পিতার কথা স্মরণ করে সময় সাঈদ খোকন বলেন, আমার পিতা মেয়র মোহাম্মদ হানিফ। পিতার হাত ধরেই আমি রাজনীতিতে এসেছি। আজ আমার পিতা নেই। পিতাকে হারিয়েছি। পিতার অবর্তমানে আমার নেত্রী শেখ হাসিনা আমার অভিভাবক। আমার জন্য তিনি যা মনে করবেন, তিনি সেটাই করবেন। আমার নেত্রী যেটা ভালো মনে করবেন, ইনশাআল্লাহ তিনি সেটাই করবেন।

এদিকে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে নির্বাচনী প্রস্তুতি নিতে নির্দেশনা দিয়েছেন বলে দাবি করেছেন সাঈদ খোকন। গতকাল রাতে সাঈদ খোকন বণিক বার্তাকে বলেন, আমি  রাতে (বৃহস্পতিবার) গণভবনে নেত্রীর সঙ্গে দেখা করেছি। তিনি আমাকে আমার নির্বাচনী প্রচার প্রচারণা শুরু করতে নির্দেশ দিয়েছেন।

এর আগে গতকাল দুপুর ১২টা ৪০ মিনিটের দিকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কার্যালয়ে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করতে সদলবলে আসেন সাঈদ খোকন। সেখান থেকে ২৫ হাজার টাকা দিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়ার পক্ষে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের কর্মকর্তা আবদুল আউয়াল শামীম, আলাউদ্দিন জিএম মাসুদুল হাসান সাঈদ খোকনের হাতে মনোনয়ন ফরম তুলে দেন।


এর আগে বুধবার ঢাকা দক্ষিণের মেয়র পদে প্রার্থী হতে বুধবার আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস হাজী মোহাম্মদ সেলিম। এছাড়া আওয়ামী লীগের

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন