নূরের ওপর বারবার হামলা খতিয়ে দেখা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নূর অন্যদের ওপর হামলায় জড়িতদের গ্রেফতার করা হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, তার (নূর) ওপর কেন বারবার হামলা করা হচ্ছে তা সরকার খতিয়ে দেখবে।

গতকাল রাজধানীর কারওয়ান বাজারের ওয়াসা ভবনে সোভিয়েত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা সবাই জানেন ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। এরই মধ্যে কয়েকজনকে গ্রেফতারও করা হয়েছে। তিনি বলেন, তাদের মধ্যে যারা অভিযুক্ত এবং যাদের ঘটনায় দেখা গেছে তাদের অবশ্যই গ্রেফতার করা হবে।

গত রোববার দুপুরে রড, লাঠি বাঁশ নিয়ে ভিপি নূরের ওপর হামলা চালায় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। সময় নূরের সঙ্গে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কয়েকটি কলেজের কিছু ছাত্রসহ অন্তত ৩০ জন আহত হন।

ঘটনার প্রায় ৪৫ মিনিট পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর একেএম গোলাম রব্বানী নূরসহ আহত ছাত্রদের ডাকসু ভবন থেকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করেন। তাদের মধ্যে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা তুহিন ফারাবীর অবস্থা গুরুতর। তাকে কৃত্রিম শ্বাসপ্রশ্বাস ব্যবস্থায় রাখা হয়েছিল। সোমবার শারীরিক অবস্থার উন্নতি হলে তাকে ঢামেক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নিয়ে আসা হয়।

এদিকে, গায়েব হয়ে গেছে ডাকসু ভবনের সবকটি সিসি ক্যামেরার ফুটেজ। যে কম্পিউটারে ফুটেজ ছিল, হামলার ঘটনার সময় কে বা কারা তা নিয়ে গেছে। হামলার পর সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, ডাকসু ভিপি নূর অন্যদের ওপর হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশের পর নড়েচড়ে বসেছে পুলিশ বিশ্ববিদ্যালয় প্রশাসন। হামলার ঘটনায় অভিযুক্ত দুজনকে সোমবার আটক করেছে পুলিশ। আর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ঘটনা তদন্তে ছয় সদস্যের তদন্ত কমিটি করেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন