মঙ্গলবার | জুন ২৮, ২০২২ | ১৪ আষাঢ় ১৪২৯  

খবর

স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির নতুন উপাচার্য অধ্যাপক আউয়াল খান

নিজস্ব প্রতিবেদক

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির (আইএসইউ) উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের সাবেক অধ্যাপক . আব্দুল আউয়াল খান। রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয়ের আচার্য আগামী চার বছরের জন্য তাকে পদে নিয়োগ দিয়েছেন। গতকাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তারা উপাচার্যকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

অধ্যাপক . আব্দুল আউয়াল খান ঝালকাঠির রাজাপুর থানার সাতুরিয়া গ্রামে ১৯৪৮ সালে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম রুস্তুম আলী খান মাতা মরহুম ছাহেরা খাতুন বিদ্যোৎসাহী দানশীল হিসেবে খ্যাত ছিলেন। তিনি ১৯৭০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগ থেকে প্রথম শ্রেণীতে মাস্টার অব কমার্স ডিগ্রি অর্জন করেন। ১৯৭৩ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ব্যবস্থাপনা বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। তিনি ১৯৮৭ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন এবং ২০০০ সালে অধ্যাপক হিসেবে স্বেচ্ছায় অবসর গ্রহণ করেন। এরপর বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক ডিন হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

চলতি বছর মহাখালীতে অনুমোদিত ক্যাম্পাসে শিক্ষাকার্যক্রম শুরু করেছে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি। সামাজিক দায়বদ্ধতা থেকে দেশের খ্যাতিমান করপোরেট প্রতিষ্ঠান স্ট্যান্ডার্ড গ্রুপ বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×