শামস মাহমুদ ঢাকা চেম্বারের সভাপতি নির্বাচিত

শামস মাহমুদ ২০২০ সালের জন্য ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সভাপতি নির্বাচিত হয়েছেন। ঢাকা চেম্বার মিলনায়তনে গতকাল অনুষ্ঠিত ডিসিসিআইয়ের ৫৮তম বার্ষিক সাধারণ সভায় তাকে আনুষ্ঠানিকভাবে সভাপতি ঘোষণা করা হয়। একই সঙ্গে এনকেএ মবিন ঊর্ধ্বতন সহসভাপতি মোহাম্মদ বাশিরউদ্দিন সহসভাপতি নির্বাচিত হয়েছেন।

ঢাকা চেম্বারের নবনির্বাচিত পরিচালকরা হলেন আরমান হক, মো. শাহীদ হোসেন, মো. জিয়া উদ্দিন, মনোয়ার হোসেন ইঞ্জিনিয়ার শামসুজ্জোহা চৌধুরী।

ঢাকা চেম্বারের নবনির্বাচিত সভাপতি শামস মাহমুদ বাংলাদেশের টেক্সটাইল এবং তৈরি পোশাক খাতের একজন উদ্যোক্তা ব্যবসায়ী। তিনি ন্যাশনাল ডিফেন্স কলেজের একজন ক্যাপস্টোন ফেলো। বর্তমানে তিনি শাশা ডেনিমস লিমিটেড, শাশা গার্মেন্টস লিমিটেড, শাশা স্পিনিং লিমিটেড শাশা টেক্সটাইল লিমিটেডে এমডির দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি বাংলাদেশে ইথিওপিয়ার অনারারি কনসাল হিসেবে নিয়োজিত আছেন। পাশাপাশি তিনি বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন ডাচ্-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক এবং বাংলাদেশ-ফিলিপাইন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

ডিসিসিআইয়ের নবনির্বাচিত ঊর্ধ্বতন সহসভাপতি এনকেএ মবিন ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেডের এমডি সিইও।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ এমবিএ ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি স্টকহোম বিজনেস স্কুল ইন সুইডেন, ন্যাশনাল ইউনির্ভাসিটি অব সিঙ্গাপুর ফ্রান্সের ইনসিড থেকে এক্সিকিউটিভ এমবিএ ডিগ্রি লাভ করেন। বর্তমানে তিনি ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএবি) সহসভাপতি একজন ফেলো মেম্বার।

ডিসিসিআইয়ের নবনির্বাচিত সহসভাপতি মোহাম্মদ বাশিরউদ্দিন ফুড অ্যান্ড বেকারি, কৃষি, আবাসন, আমদানি-রফতানি, রেস্টুুরেন্ট প্রভৃতি ব্যবসার সঙ্গে সম্পৃক্ত। তিনি ক্যাপিটাল এগ্রো এ্যাকুয়া এন্টারপ্রাইজ লিমিটেড, ক্যাপিটাল সিরাজ সেন্টার শপিং মল, ক্যানারি লিমিটেড ডিজিটাল এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এমডি। এছাড়া তিনি ক্যাপিটাল কনফেকশনারি, ক্যাপিটাল কনসোর্টিয়াম লিমিটেড ব্যাম্বো ক্যাসেল ফাস্ট ফুড শপের পরিচালক। পাশাপাশি তিনি বাংলাদেশ রাগবি ফেডারেশনের সদস্য ঢাকা সমিতির নির্বাহী কমিটির সদস্য।বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন