ডিএসইর পরিচালক পদে নির্বাচন

তিন প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত

নিজস্ব প্রতিবেদক

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) দুই  শেয়ারহোল্ডার পরিচালক পদে তিন প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত হয়েছে। তারা ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

গতকাল নির্বাচনে চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করে ডিএসই।

ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক পদে নির্বাচনে চূড়ান্ত প্রার্থীদের মধ্যে রয়েছেন ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের (ডিবিএ) বর্তমান প্রেসিডেন্ট শাকিল রিজভী স্টক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. শাকিল রিজভী, দেশা সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামীম আফজাল এবং জাহান সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহজাহান।

ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক পদে নির্বাচনে আগ্রহী প্রার্থীদের মনোনয়নপত্র সংগ্রহের সময়সীমা ছিল থেকে ১১ ডিসেম্বর। সময়ের মধ্যে তিনজন প্রার্থী ডিএসইর পরিচালক পদে নির্বাচনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ছিল ১২ ডিসেম্বর। যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয় ১৫ ডিসেম্বর আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ছিল ১৯ ডিসেম্বর। কিন্তু তিনজন প্রার্থীর কেউই তাদের মনোনয়নপত্র প্রত্যাহার না করার কারণে তিনজনকেই নির্বাচনের জন্য চূড়ান্ত করে ডিএসই। এরই মধ্যে ডিএসই পরিচালক পদে নির্বাচনের চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে।

ডিএসইর বর্তমান শেয়ারহোল্ডার পরিচালক শরীফ আতাউর রহমান এবং মো. হানিফ ভূইয়ার পদে ২৯ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সাবেক বিচারপতি মো. আবদুস সামাদ নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন। এদিন সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত মতিঝিলে স্টক এক্সচেঞ্জ ভবনে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। একই দিন ভোটগণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে। তবে এক্সচেঞ্জটির ৫৮তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন