দিনটি যেমন

বছরের যে মাসেই জন্মগ্রহণ করে থাকুন না কেন, জন্মতারিখ অনুযায়ী জেনে নিন জন্মসংখ্যা। জন্মসংখ্যার সঙ্গে মিলিয়ে জেনে নিন আপনার দিনটা কেমন যাবে। জানাচ্ছেন রাজা হাসান

আজ ২২ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার সঠিক জন্মসংখ্যা (২২=২+২)=৪। আর ৪ সংখ্যার ব্যক্তি হওয়ার কারণে আপনি কঠোর পরিশ্রম করে দায়িত্বশীলতার সঙ্গে বড় বড় কাজ সম্পন্ন করার যোগ্য হয়ে উঠেছেন। প্রথম জীবনে আপনার চরিত্রের মধ্যে এক ধরনের অনমনীয় ও একগুঁয়ে ভাব থাকার সম্ভাবনা আছে। আপনি আদর্শবান এবং অনেক ক্ষেত্রেই কারিশমাটিক। আজ জন্ম নেয়ার কারণে আপনার জন্য—


শুভবর্ণ: বিদ্যুৎ শেডের রঙ, লালচে বেগুনি, ঘিয়ে, লাল, গোলাপি ও স্ট্রাইপ ধরনের রঙের পোশাক।
শুভবার: রোববার ও সোমবার।
শুভরত্ন: গোমেদ ও লাল প্রবাল।
গুরুত্বপূর্ণ তারিখ: ১, ৪, ৭, ৮, ১০, ১৩, ১৬, ১৭, ১৯, ২২, ২৫, ২৬, ২৮ ও ৩১।
গুরুত্বপূর্ণ সংখ্যা: ১, ৪, ৬, ৭ ও ৮।


উপযোগী পেশা: রেল বিভাগ, বিদ্যুৎ বিভাগ, ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার, তেল, স্পিরিট, ঠিকাদারি, মোটরগাড়ি, রাজনীতি ও সরকারসংশ্লিষ্ট কাজকর্মে আপনি অধিকতর দক্ষতা দেখাতে এবং সফলতা অর্জন করতে পারবেন।
বিশেষ পরামর্শ: যখন আপনার মাথা গরম হয়, তখন আপনি হিতাহিত জ্ঞানশূন্য হয়ে যান। তাই আপনার সারা জীবনের চর্চা হওয়া উচিত—রাগ-ক্ষোভ সামাল দিয়ে চলা।
এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তির সঙ্গে আপনিও জেনে নিন আজকের দিনটি আপনার কেমন যেতে পারে।


(১)    বিজ্ঞাপণের ভাষায় বিমোহিত না হয়ে বরঞ্চ প্রভাবিত হন আপন জ্ঞান, বুদ্ধি ও বিবেচনা দ্বারা। রোগবালাইয়ের যথাযথ পরিচর্যা করুন। ধর্মকর্মে আরো অধিক মনোযোগ নিবেশ করার চেষ্টা করুন। মানসিক শান্তি কোনো কারণে বিঘ্নিত হলে বেশি করে পাঠ করুন— আস্তাগফিরুল্লাহ। উভয় কালের জন্য এটিই হয়ে যাবে রক্ষাকবচ।


(২)    আর্থিক বিষয়ে আপনার জ্ঞান কিংবা বিবেচনার কিছু পরিবর্তন ঘটতে পারে। অর্থ-ব্যবস্থাপনার বিষয়েও লাভজনক কোনো পরিকল্পনা গ্রহণের সম্ভাবনা রয়েছে। প্রেম-প্রণয়ের ক্ষেত্রে আপনার বিপরীত পক্ষের কাছে থেকে ইতিবাচক সাড়া পাওয়ার সম্ভাবনা নেহায়েতই কম আজ। আত্মীয়স্বজনদের সঙ্গে সদ্ভাব বজায় রেখে চলুন।


(৩)    অন্যের বুদ্ধিতে গুরুত্বপূর্ণ কোনো কাজে হাত দেবেন না। কর্তব্য ও করণীয় উভয়টিই নির্ধারণ করুন নিজের বুদ্ধি এবং বিবেচনা অনুসারে। সরকারি অফিস, কোনো আর্থিক প্রতিষ্ঠানসহ যে কারো সঙ্গে লেনদেন করুন সতর্কতার সঙ্গে। ঘরের শত্রু যখন বিভীষণ হয়, শান্তি প্রতিষ্ঠা করা তখন অনেকটা অসম্ভবই হয়ে পড়ে।


(৪)    নিজের কাজকর্মগুলো এগিয়ে নিতে কিংবা জটিল বা কঠিন কোনো কাজ সম্পন্ন করতে পেয়ে যেতে পারেন আজ যেকোনো নারী বা পুরুষের অসামান্য সহযোগিতা। অর্থলাভ করার বা আর্থিকভাবে লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে (প্রযোজ্য কোনো সূত্র ধরে)। প্রেম-প্রণযের ক্ষেত্রে অগ্রগতি আসতে পারে।


(৫)    ঘন কুয়াশায় হেঁটে পথ চলা কিংবা যানবাহন-সহযোগে চলাচলে যথাবিহিত সতর্কতা অবলম্বন করুন। যেকোনোভাবে অর্থহানির বিষয়ে সাবধান হন। ক্ষতিকর কিছু ঘটে গেলে প্রাকৃতিকভাবে সে ক্ষতিপূরণ পাওয়ার জন্য মানসিক প্রস্তুতি মজুদ রাখুন। অতিপ্রাকৃতিক কোনো অভিজ্ঞতা লাভের সম্ভাবনা রয়েছে আজ।


(৬)    লেখাপড়াসংক্রান্ত যেকোনো কাজে তুলনামূলকভাবে বেশি সফলতা অর্জনের সম্ভাবনা রয়েছে আজ। প্রতিযোগিতামূলক কোনো পরীক্ষায় আশা করা যায়, এগিয়ে থাকবেন আজ আপনি। আর্থিক ক্ষেত্র থেকে লাভ করতে পারেন কোনো সুসংবাদ। কর্মক্ষেত্রে কোনো পদোন্নতি লাভের সম্ভাবনার কথাও একেবারে অমূলক নয়। কর্মসন্ধানীদের জন্য দিনটি আশা-উদ্দীপক।


(৭)    ভাববাদিতায় পেয়ে বসতে পারে আজ আপনাকে। শুধু তাই নয়, ধর্ম সম্পর্কীয় কোনো বিষয় বা আপনার আধ্যাত্মিক ভাবনা জীবনের বাস্তবতার সঙ্গে সংঘাতপূর্ণ হয়ে উঠতে পারে। যানবাহন ব্যবহারে সতর্কতার পরিমাণ বাড়িয়ে তোলা উচিত। স্বার্থগত কোনো দ্বন্দ্বের ক্ষেত্রে আপনার দৃঢ়তাকে মজবুত অবস্থানে রাখার চেষ্টা করুন। অর্থযোগ মোটামুটি শুভ।


(৮)    কাজকর্মে সফলতা পাওয়া তুলনামূলকভাবে সহজ হয়ে উঠতে পারে আজ। প্রেম-প্রণয় নিবেদনের জন্য দিনটি বিশেষ উপযোগী। ভালোবাসার সম্পর্কের ভিত কোনো ঘটনাবশত আরো মজবুত হয়ে উঠতে পারে আজ। প্রযোজ্য ব্যক্তি চাকরি বা কর্মক্ষেত্রে প্রমোশন লাভ করতে পারেন। মাথাব্যথা জাতীয় সমস্যাকে হেলাফেলা করা একেবারেই ঠিক হবে না।


(৯)    নতুন বা নতুন ধারার কোনো কাজ করে অসামান্য সাফল্য লাভ করতে পারেন আজ আপনি। প্রযোজ্য কোনো সূত্র ধরে লাভ করতে পারেন কোনো সম্মাননা। অত্যন্ত অপ্রত্যাশিতভাবে কিছু অর্থলাভ করতে পারেন আজ আপনি অনেকটা আকস্মিকভাবেই। কর্মক্ষেত্রে নতুন প্রবেশকারীদের জন্য রয়েছে হয়তো কোনো সুসংবাদ। ধর্মকর্মে মনোযোগ বাড়িয়ে তুলুন।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন