রাতে রাস্তায় ঘুরে শীতবস্ত্র বিতরণ করলেন ইউএনও

বণিক বার্তা প্রতিনিধি, হিলি

গত কয়েক দিন ধরেই সারা দেশের মতো দিনাজপুরের হিলিতে জেঁকে বসেছে  শীত। এতে  চরম দুর্ভোগে পড়েছেন খেটে খাওয়া মানুষ। তীব্র ঠান্ডা থেকে অসহার মানুষদের বাঁচাতে রাস্তায় ঘুরে শীতবস্ত্র বিতরণ করেছেন  হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুর রাফিউল আলম।

গতকাল বৃহস্পতিবার রাত ১১টার দিকে সীমান্তবর্তী হাকিমপুর উপজেলার গোহাড়া, ইসবপুর, আলিহাট, বোয়ালদাড়সহ বিভিন্ন এলাকা  ঘুরে ২৫টি পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন তিনি। এসময়  তার সহধমির্ণী জান্নাত আলম, সহকারী সেটেলমেন্ট অফিসার জুলফিকার আলী, নির্বাচন অফিসার মোক্কাদ্দেস আলী উপস্থিত ছিলেন।

কম্বল পাওয়া জমিলা বেওয়া বলেন, গত তিন দিন ধরে প্রচণ্ড শীত পড়েছে।  কোনো কিছুতেই যেন শীত কাটানো যাচ্ছে না। আমরা গরিব মানুষ টাকা পয়সাও নেই যে কাপড় কিনে শীত নিবরাণ করব।   গতকাল রাতে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আমাদের  মধ্যে কম্বল বিতরণ করেছেন। তাই কিছুটা হলেও ঠাণ্ডা থেকে রেহাই পাচ্ছি।

ইউএনও আব্দুর রাফিউল আলম জানান, প্রতিবারই দেশের উত্তরাঞ্চলের মধ্যে দিনাজপুর জেলায় অনেক ঠাণ্ডা পড়ে।  দু'তিন দিন ধরে প্রচণ্ড ঠাণ্ডা পড়েছে। বিত্তবান মানুষ গরম কাপড় কিনে শীত নিবারণ করলেও গরিব ও অসহায় মানুষ টাকার অভাবে শীতের গরম কাপড় কিনতে পারছে না। তাই তাদের একটু স্বস্তি দিতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে।

তিনি বলেন,  কয়েকদিন আগে গ্রামের কিছু অসহায় মানুষদের বাড়িতে গিয়েছিলাম, যাদের কারো বাড়িতে পলিথিনের দেয়াল, কারো  ঘরে চাল নেই, কেউবা বারান্দায় থাকেন। সেই সব মানুষদের কষ্টের কথা ভেবে রাতে ঘুরে ঘুরে শীতবস্ত্র বিতরণ করেছি। আশা করছি, আমাদের এই ছোট উদ্যোগ তাদের কিছুটা হলেও স্বস্তি দেবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন