দিনটি যেমন

আজ জন্মদিন হলে অর্থনৈতিক বিচারে আপনি ভাগ্যবান

বণিক বার্তা ডেস্ক

আজ ১৭ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার সঠিক জনসংখ্যা (১৭=১+৭)= ৮। আজকে জন্মদিন হবার কারণে, অর্থনৈতিক বিচারে আপনি আক্ষরিক অর্থেই ভাগ্যবান একজন মানুষ। অপরিমেয় বাণিজ্যিক জ্ঞান এবং ভাগ্য নিয়েই আপনি জন্মগ্রহণ করেছেন। একজন সৎ এবং নৈতিক জ্ঞান-সম্পন্ন হওয়ার সত্ত্বেও, খুবই চতুর প্রকৃতির একজন মানুষ হবার সম্ভাবনা রয়েছে আপনার। আপনি খুবই উচ্চাকাঙ্ক্ষী। যদিও আপনার কাজের শুরুটা যতটা আড়ম্বরে হয়, শেষটা সে তুলনায় খুবই বর্ণহীন। আর ৮ সংখ্যার ব্যক্তি হিসেবে আপনার জন্য— 

শুভ বর্ণ: সোনালী, সবুজ, সাদা, নীল, বাদামী, কালো, ছাই এবং শ্লেট রং।
শুভ বার: শনিবার এবং রবিবার।
শুভ রত্ন: এমেথিস্ট এবং ফিরোজা। 
গুরুত্বপূর্ণ তারিখ: ২, ৪, ৫, ৮, ১১, ১৩, ১৪, ১৭, ২০, ২২, ২৩, ২৬, ২৯ এবং ৩১।
গুরুত্বপূর্ণ সংখ্যা: ১, ২, ৪, ৫ এবং ৮।
উপযোগী পেশা: শিল্পকলা, শিক্ষকতা, শিল্পোদ্যোগ, মনোবিজ্ঞান, রাজনীতি, কল-কারখানা, সমাজ-সংস্কার এবং ব্যবসা-বাণিজ্য সংশ্লিষ্ট কাজ-কর্মে আপনার সফলতার পরিমাণ হবে অসামান্য এবং ঈর্ষণীয়।
বিশেষ পরামর্শ: আপনার দাম্পত্য জীবন যেন কখনো সংকটের মুখোমুখি না হয়, সেদিকে বিশেষ ভাবে লক্ষ্য রাখুন।     

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন আজকের দিনটি আপনার কেমন যেতে পারে-

(১) বিপরীত লিঙ্গের বিশেষ (বা অতি সাধারণ) কারো সহযোগিতায় সমর্থ হবেন। হয়তো আজ আপনি বিশেষ কোনো কাজে সফলতা অর্জন করতে পারেন। যে কোনো উপায়ে বা সূত্রে আর্থিকভাবে হবেন বা থাকবেন লাভবান। প্রেম-প্রণয়, আশা করা যায়, আজ অনেকটাই শুভ।

(২) কেউ আপনার কাছে অদ্ভূত কোনো সমস্যার কথা বর্ণনা করে আর্থিক সাহায্য চাইতে পারে। বোঝার চেষ্টা করুন, তার বিবৃত সমস্যটি আসলে সত্য হবার সম্ভাবনা কতটুকু? তা না হলে, সে কিন্তু টাকা-পয়সা হাতিয়ে নিয়ে চলে যেতে পারে- আপনার কাছে থেকে। প্রাকৃতিক দুর্যোগ বিষয়ে সতর্ক থাকতে চেষ্টা করুন।  

(৩) যে কারো সাথে ঝগড়া-ঝাঁটি এড়িয়ে চলুন। আর সেই সাথে সতর্ক থাকুন শত্রুর এবং শত্রুভাবাপন্নদের তৎপরতা হতে। কোনোভাবেই যেন আজ আপনার দ্বারা এমন কিছু ঘটে না যায়, যেটি আপনার পরিবারের জন্য, সমাজের জন্য কিংবা দেশের জন্য ক্ষতিকর হতে পারে- ভীষণ সতর্ক থাকুন সে ব্যাপারে।  

(৪) ভ্রমণের মাধ্যমে লাভবান হবার আশা আছে। সে লাভ আর্থিক হতে পারে অথবা বৈষয়িক যে কোনো রকম হতে পারে। বিদেশ যাত্রার কাজে বা পরিকল্পনা তৈরিতে আপনার তৎপরতা বাড়তে পারে আজ। তীর্থ-ভ্রমণ বা তীর্থ কোনো তীর্থ দর্শন বিষয়েও আগ্রহ-মনোযোগ বেড়ে উঠতে পারে। অর্থযোগ শুভ।  

(৫) কখনো মানুষ প্রতারিত হয় অন্যের দ্বারা, কখনো নিজের ভুলে পড়ে যায় প্রতারণার খপ্পড়ে। ফলাফল কিন্তু একই। সাবধান থাকুন আজ যে কোনো ধরনের এবং মাপের প্রতারণা হ’তে। বিশ্বাসঘাতকতা মানুষই করে মানুষেরই সাথে; অন্য প্রাণীদের মধ্যে এ বৈশিষ্ট্য হয়তো নেই। ব্যয়ের সাথে বাজেটকে ভারসাম্যপূর্ণ রাখতে চেষ্টা করুন।

(৬) যে সাবধানতা অবলম্বন করে, কোনো না কোনো ভাবে সে উপকার লাভ করেই থাকে। আপনি সতর্ক থাকুন আজ, যে কোনো ভাবে যেন বিপরীত লিঙ্গের কারো সাথে কোনো রকম হাঙ্গামায় জড়িয়ে পড়তে না হয়, কোনো খানেই। সুযোগকে কাজে লাগিয়ে লাভবান হবার চেষ্টা করুন- যদি তেমন কোনো সুযোগ আজ পেয়ে যান।

(৭) ছটফট করলে কোনো কাজেই আপনি সফলতা পাবেন না। কারন, ধীর-স্থিরতা তথা অধ্যবসায় পালন করে চলা আজ কাজ-কর্মে সফলতা লাভের পূর্বশর্ত। যে কোনো ধরনের স্নায়ুবিক সমস্যাকেই নিবারণ করার চেষ্টা করুন যথাযথ গুরুত্ব সহকারে। এছাড়া, যে কোনো ধরনের রোগ-বালাইয়ের যথাযথ চিকিৎসা গ্রহণ করুন।

(৮) ভালোবাসার ক্ষেত্র থেকে কোনো সুসংবাদ লাভের বা কোনো ধরনের শুভ ঘটনা ঘটার সম্ভাবনা কম আজ। আর্থিক বিষয়ে যেকোনো কাজ করলে বা কোনো পরিকল্পনা বাস্তবায়ন করতে গেলে পূর্ণ কিম্বা যথেষ্ঠ মাত্রায় সফলতা লাভের সম্ভাবনা রয়েছে। ব্লাড প্রেশার এবং রাগ এ দু’টিকেই নিয়ন্ত্রণে রাখতে চেষ্টা করুন আজ। 

(৯) কারো পরামর্শে কোনো কাজ করে ক্ষতিগ্রস্ত হবার আশঙ্কা রয়েছে আজ। তাই, যতদূর সম্ভব চেষ্টা করুন (বিশেষত গুরুত্বপূর্ণ) কাজগুলো আজ নিজের বুদ্ধিতে করতে। এতে করে কাজ-কর্মে সফলতার পরিমাণও বাড়বে, আর নিজের উপর আস্থাও আরো মজুবত হবে। নতুন কারো সাথে পরিচিত হবার সুযোগ আসতে পারে আজ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন