মঙ্গলবার| জানুয়ারি ২১, ২০২০| ৮মাঘ১৪২৬

খবর

চট্টগ্রাম ও খুলনা নৌ-অঞ্চলে বিজয় দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদায় চট্টগ্রাম খুলনা নৌ-অঞ্চলে মহান বিজয় দিবস-২০১৯ উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল চট্টগ্রাম নৌ-অঞ্চলে বাদ ফজর সব মসজিদে স্বাধীনতা যুদ্ধে শাহাদাত বরণকারী বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরাত, দেশের শান্তি, সমৃদ্ধি উন্নতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পাশাপাশি চট্টগ্রাম নৌ-অঞ্চলের সব জাহাজ ঘাঁটিতে মুক্তিযুদ্ধবিষয়ক বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এছাড়া নৌবাহিনী পরিচালিত স্কুল কলেজগুলোয় বিজয় দিবসের তাত্পর্য তুলে ধরে বিশেষ আলোচনা সভা, কবিতা আবৃত্তি, কুইজ চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। দিবসটি যথাযথভাবে উদযাপনের অংশ হিসেবে চট্টগ্রাম নেভাল জেটিতে বানৌজা সমুদ্র অভিযান সর্বসাধারণের পরিদর্শনের জন্য উন্মুক্ত রাখা হয়। সময় বিপুলসংখ্যক জনসাধারণ নৌবাহিনীর যুদ্ধজাহাজটি পরিদর্শন করে।

অন্যদিকে সকালে খুলনা নৌ-অঞ্চলের আঞ্চলিক কমান্ডার রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ বীরশ্রেষ্ঠ রুহুল আমিন শহীদ বীর বিক্রম মহিবুল্লাহর মাজারে পুষ্পস্তবক অর্পণ গার্ড অব অনার প্রদান করেন। সময় খুলনা নৌ-অঞ্চলের উচ্চপদস্থ কর্মকর্তা নৌসদস্যরা উপস্থিত ছিলেন। এর আগে খুলনা নৌ অঞ্চলের সকল মসজিদে বাদ ফজর স্বাধীনতা যুদ্ধে শাহাদৎ বরণকারী বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত, দেশের শান্তি, সমৃদ্ধি উন্নতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

দিবসটির তাত্পর্য তুলে ধরে খুলনার বানৌজা তিতুমীর বাগেরহাটে অবস্থিত বানৌজা মোংলা ঘাঁটিতে মুক্তিযুদ্ধভিত্তিক বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। আইএসপিআর

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন