খালেদার জামিনের বিষয়ে সরকারের হস্তক্ষেপ নেই: কাদের

বণিক বার্তা অনলাইন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের বিষয় আদালতের ব্যাপার। এখানে সরকারের পক্ষ থেকে কোনো হস্তক্ষেপ নেই।

আজ বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুরে কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের পর সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে তিনি কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়ার জামিন আদালতের বিষয়।এখানে বর্তমান সরকারের কিছু করার নেই। রাষ্ট্রপ্রধান শেখ হাসিনার আমলে বিচার বিভাগ পূর্ণ স্বাধীনতা।

সেতুমন্ত্রী বলেন, খালেদা জিয়ার মামলা দুর্নীতির মামলায় কারাগারে রয়েছেন। এখানে সরকারের করার কিছু নেই।এটা আদালতের এখতিয়ার। চলমান শুদ্ধি অভিযান অব্যাহত থাকবে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের ঘর থেকে শুদ্ধি অভিযান শুরু করেছে, তৃণমূলেও এই অভিযান অব্যাহত থাকবে।

দুর্নীতি দমন কমিশন (দুদক) কাজ করছে। সারা দেশের দুর্নীতিবাজদের তালিকাও তাঁরা করেছেন। তালিকা ধরে দুর্নীতিবাজদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে। এর আগে আজ বৃহস্পতিবার সকাল ১০টার কিছু সময় পর প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ছয় সদস্যের আপিল বেঞ্চে খালেদা জিয়ার জামিন শুনানি শুরু হয়। শুনানি শেষে তাঁর জামিন আবেদন খারিজ করেন আপিল বেঞ্চ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন